Home / খুলনা / একতায় পারে সমাজটাকে বদলাতে

একতায় পারে সমাজটাকে বদলাতে

একতায় পারে সমাজটাকে বদলাতে
একতা সেবা ফাউন্ডেশন মানুষের সেবায় নিয়োজিতঃ

পহেলা বৈশাখ উপলক্ষে একতা সেবা ফাউন্ডেশন আয়োজন করলো এক ভিন্ন ধরনের অনুষ্ঠান যেখানে মানুষ আসছে আনন্দ করতে, ঘুরতে সেখানে একতা সেবা ফাউন্ডেশন বসছে মানুষের সেবা দিতে।

রাজধানীর বিভিন্ন জায়গা ঘুরে দেখা যায় বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্নরকম কোম্পানির ভিন্ন ধরনের প্রচার প্রসারের অনুষ্ঠান।

রাজধানীর শ্যামলী শিশু পার্ক মাঠে দেখা গেল এক ভিন্ন ধরনের অনুষ্ঠান যেখানে মানুষকে ফ্রি সেবা প্রদান করছে একটি প্রতিষ্ঠান তারা গরীব ও অসহায় মানুষ সহ সমাজের বিভিন্ন স্তরের মানুষকে সেবা প্রদান করছেন সেবা গুলো হল ব্লাড গ্রুপিং, ব্লাড প্রেশার, ডায়াবেটিস এবং রক্তের বিভিন্ন ধরনের টেস্ট ফ্রি করছেন।
এই বিষয়ে একজন সেবা গ্রহণ কারীর সাথে কথা বলে জানা গেল তার অনুভূতি তিনি আমাদেরকে বললেন আমি থাকি আদাবরে আমি এখানে ঘুরতে আসছি এসে দেখলাম ফ্রি মেডিকেল ক্যাম্প হচ্ছে একতা সেবা ফাউন্ডেশন এর পক্ষ থেকে তখন আমি আমার ব্লাড গ্রুপিং ও ব্লাড প্রেশার জানার জন্য ফরম পূরণ করলাম এবং আমাকে খুব যত্ন সহকারে সেবা দিলেন আমি সেবা নিয়ে সন্তুষ্টি হয়ে ভাবলাম আমার মা ও আশে পাশের মানুষদের কে বলি তখন আমি বাসায় গিয়ে সবাইকে নিয়ে আসলাম তখন এসে দেখি ক্যাম্পিং শেষের দিকে এবং সন্ধ্যা ঘনিয়ে আসছে তখন আমি একতা সেবা ফাউন্ডেশন এর সদস্যদের সাথে কথা বলি এবং উনারা বলবো ভাইয়া এখন প্রায় সন্ধ্যা হয়ে গেছে আমরা টেস্ট বন্ধ করে দিয়েছি আর আমাদের কাছে ডায়াবেটিস এর স্টিকার শেষ আপনি সভাপতি জনাব মনিরুল ইসলাম মনির ভাইয়ের সাথে কথা বলেন আমি সভাপতি সাহেব কে বলার সাথে সাথে উনি শ্যামলী মাঠেের পাশেই কলেজগেট সেখান থেকে স্টিকার কিনে এনে আমার পরিচিত মানুষের এবং আমার মায়ের ডায়াবেটিস চেক করে দিলেন, একতা সেবা ফাউন্ডেশন আসলেই ভাল দোয়া করি এই প্রতিষ্ঠান আরো এগিয়ে যাক আমাদের মত গরীব ও অসহায় মানুষের পাশে থাকুক, ধন্যবাদ জানাই একতা সেবা ফাউন্ডেশন এর সম্মানিত সভাপতি জনাব মনিরুল ইসলাম মনির ভাইকে আল্লাহ যেন উনাকে সুস্থ ও সুন্দর রাখেন।

একতা সেবা ফাউন্ডেশন এর সভাপতি জনাব মনিরুল ইসলাম মনির এর কাছে ফ্রি মেডিকেল ক্যাম্প ও একতা সেবা ফাউন্ডেশন সম্পর্কে জানতে চাইলে তিনি আমাদেরকে তার প্রতিক্রিয়া জানানঃ

মানব সেবার মাধ্যমে আল্লাহর সর্বোচ্চ সন্তুষ্টি অর্জন করা যায়।
সকল শ্রেণী ও পেশার মানুষকে সম্মান ও ভালবাসতে শিখতে হবে, তাদেরকে সেবা করতে হবে তাহলেই আমরা পরিপূর্ণ মানুষ হব।
আমাদের সবসময় মনে রাখতে হবে সততার কোন শ্রেনী হয় না। মানুষকে পোশাক দেখে পরিমাপ করা যায় না , একটা ছেড়া পোশাকের নিচেও বিশাল মন লুকানো থাকতে পারে।

সামাজিক মর্যাদা আর আর্থিক অবস্থা দেখে নয়, মানুষকে সম্মান করতে তার ভাল কাজের জন্য।
একটি ভাল কাজ কখনো হারিয়ে যায় না, বরং আরো কয়েকটি ভাল কাজের জন্ম দেয়।
সততা কারে বংশগত সম্পদ নয়, সততা মানুষের ভাল কাজের মাধ্যমে ফুটে ওঠে।

ব্যাবহারে বংশের পরিচয়,
বংশের পরিচয়ে পরিচিত না হয়ে নিজের পরিচয়ে পরিচিত হওয়া শ্রেয়।

পহেলা বৈশাখ শুরু হোক একটি ভাল কাজের মাধ্যমে আমাদের সবার। একটি ভাল কাজ মানুষকে আরো বেশি এগিয়ে দেয়।
১লা বৈশাখ শুভ নববর্ষের এই দিনে দোয়া করি
ভাল থাকুক পৃথিবীর সকল মানুষ, সকল পিতামাতা।

১লা বৈশাখ ১৪২৬ রোজ রবিবার, শ্যামলী শিশু পার্ক মাঠে একতা সেবা ফাউন্ডেশনের উদ্যেগে এক ফ্রি মেডিকেল ক্যাম্প এর আয়োজন হয় হয়। এই মেডিকেল ক্যাম্প এ কয়েক হাজার মানুষের ব্লাড গ্রুপিং, ডায়াবেটিস, ব্লাড প্রেশার ও রক্তের আনুষ্ঠানিক বিষয়ে যত্নসহকারে পরিক্ষা করা হয়। পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় দুস্থ ও অসহায়, এবং বিভিন্ন পেশার মানুষের সেবায় সেবা ফাউন্ডেশন আগামীতে তাহাদের প্রয়াস অব্যহত রাখবে বলে ফাউন্ডেশনের সভাপতি জনাব মনিরুল ইসলাম মনির দ্বার্থহীন ভাবে ঘোষণা করেন এবং সমাজের বৃত্তশীলদের মুক্ত হস্তে একতা সেবা ফাউন্ডেশনকে সহযোগিতা করার আহবান জানান । এরপর তিনি সেখানকার গরীব অসহায় মানুষদের সাথে নিয়ে একতা সেবা ফাউন্ডেশন এর সকল সদস্যদেরকে নিয়ে খাবার খেয়ে এবং কয়েকজন বৃদ্ধা মানুষের সাহায্য প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

About বাংলার নিউজ ৭১

Check Also

আলাউদ্দিন আল মামুন সজীব ওয়াজেদ জয় পরিষদ পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক মনোনীত

আলাউদ্দিন আল মামুন সজীব ওয়াজেদ জয় পরিষদ পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক মনোনীত হওয়ায় পাবনা …

লায়ন্স ক্লাব অব ঢাকা ক্যাপিটাল গার্ডেনের উদ্যোগে চুয়াডাঙ্গার আলুকদিয়ায় স্বাস্থ্য সুরক্ষা সেমিনার

স্টাফ রিপোর্টার : লায়ন্স ক্লাব অব ঢাকা ক্যাপিটাল গার্ডেনের উদ্যোগে গতকাল চুয়াডাঙ্গার আলুকদিয়ায় দিনব্যাপী বিভিন্ন …

ডুমুরিয়ার গর্ব ড. বিশ্বজিৎ চন্দ ইউজিসির সদস্য মনোনীত হয়েছেন,উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদের অভিনন্দন

আক্তারুল আলম সুমন ; খুলনা ব্যুরো প্রধান : ডুমুরিয়ার কৃতি সন্তান,সাবেক মন্ত্রী জনাব নারায়ন চন্দ্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *