Home / খেলা / এবারে প্রথম ফ্র্যাঞ্চাইজি ছাড়া বঙ্গবন্ধু বিপিএল অনুষ্ঠিত হবে, আজ সূচি প্রকাশ

এবারে প্রথম ফ্র্যাঞ্চাইজি ছাড়া বঙ্গবন্ধু বিপিএল অনুষ্ঠিত হবে, আজ সূচি প্রকাশ

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯ সূচি প্রকাশ

 

খাঁন মাহমুদ: এইবারই প্রথম বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়োজন করতে যাচ্ছে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ছাড়া বঙ্গবন্ধু  বিপিএল, এবারের বিপিএল আয়োজিত হচ্ছে বিসিবির বিশেষ ব্যবস্থাপনায়। বিশেষ এই বিপিএল উৎসর্গ করা হয়েছে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তবে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক না হলেও সাত দলের এই আসর হবে ডাবল রাউন্ড লিগ পদ্ধতিতেই। অর্থাৎ লিগ পর্বে প্রত্যেকে একে অপরের সঙ্গে দুটি করে ম্যাচ খেলবে। এরপর কোয়ালিফাইয়ার, এলিমিনেশন ও ফাইনাল।

দেশের তিনটি ভেন্যুতে আয়োজিত হবে বিপিএল। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটকে ভেন্যু করা হয়েছে। ১১ থেকে ১৪ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে ৮টি ম্যাচ। এরপর চট্টগ্রাম পর্ব। চলবে ১৭ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত। মোট ১২টি ম্যাচ হবে বন্দর নগরীতে। সেখান থেকে ফের ঢাকায় ফিরবে বিপিএল। ২৭ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে এই পর্বের ম্যাচগুলো। এরপর সিলেট যাবে বিপিএল। ২ জানুয়ারি থেকে ৪ জানুয়ারি সেখানে মোট ৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

এরপর ফের ঢাকায় ফিরে শেষ হবে বিপিএল। সব মিলে ঢাকায় হবে ২৮টি ম্যাচ। দ্বিতীয় কোয়ালিফাইয়ার ও ফাইনাল বাদে প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। শুক্রবার বাদে অন্যদিনগুলোতে দিনের প্রথম ম্যাচ শুরু হবে সাড়ে ১২টায়। দ্বিতীয় ম্যাচ ৫টা ২০ মিনিটে। অন্যদিকে শুক্রবার প্রথম ম্যাচ দুপুর ২টায় ও দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়।

বিপিএলের খেলবে যে ৭টি দল:

 

(১)ঢাকা প্লাটুন

(২)খুলনা টাইগার্স,

(৩) রাজশাহী রয়্যালস,

(৪)রংপুর রেঞ্জার্স,

(৫)সিলেট থান্ডার,

(৬)কুমিল্লা ওয়ারিয়র,

(৭)চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

About Afridi

Check Also

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস (ভলিবল) এ চ্যাম্পিয়ন ঢাবি

প্রতিবেদক: মারছিফুল হাসান রনি প্রথম বারের মত আয়োজিত মাসব্যাপী বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প-২০১৯ এ চ্যাম্পিয়ন …

নাচোলে ২দিন ব্যাপি শিশু মেলার উদ্বোধন

নাচোলে ২দিন ব্যাপি শিশু মেলার উদ্বোধন মতিউর রহমান,নাচোল(চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে “শিশু ও নারী উন্নয়নে …

জমজমাট আয়োজনের মধ্য দিয়ে পুরান ঢাকায় উদযাপন হচ্ছে সাকরাইন উৎসব

ঢাকার আকাশটাকে কখনো ঘুড়ি, আলো আর আতশবাজিতে ছেয়ে যেতে দেখেছেন? পুরনো ঢাকার ঘিঞ্জি গলিগুলোতে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *