Home / খুলনা / গোদাগাড়ীতে কালবৈশাখি ঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম

গোদাগাড়ীতে কালবৈশাখি ঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম

মিনাল ইসলাম,গোদাগাড়ী প্রতিনিধি:
রাজশাহীর গোদাগাড়ীতে কালবৈশাখি ঝড়ের তান্ডবে প্রায় ৪শত ঘরবাড়ি বিধস্ত হয়। ঝড়ের তান্ডবে উপজেলার রিশিকুল ইউনিয়ন এখন বিদ্যুৎহীন। ঝড়ে প্রায় ১৭টি বৈদ্যুতিক খুটি ভেঙ্গে গেছে। এছাড়াও অনেক গাছপালা উপড়ে গেছে। আহত হয়েছে মানুষসহ শত শত গবাদী পশু। আহতদে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
কালবৈশাখির তান্ডবের ভযাবহতা দেখতে (১৮ মে) শনিবার বেলা ১১ টার সময় রিশিকুল ইউনিয়নের ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন। গোদাগাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। ক্ষতিগ্রস্থ এলাকা পরির্দশন শেষে উপস্থিত স্থানীয় জনসাধারণের সুখে-দুখে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন এবং সরকারি ভাবে সকল প্রকার সাহায্য সহযোগীতার অঙ্গীকার করেন। এবং চিকিৎসাধীন ব্যাক্তিদের চিকিৎসা সঠিক ভাবে হচ্ছে কি না তা খোজ খবরও নেন তিনি।
ঐ এলাকার কামাল নামে এক কৃষক বলেন,গত কিছুদিন আগে ভারি বর্ষনের করনে আমাদের আবাদী ফসল নষ্ট হয়ে গেছে।আবার আজ কালবৈশাখি ঝড়ে আমাদের ঘর বাড়ী লন্ডভন্ড হয়ে গেল আমরা কি খেয়ে বাঁচবো, আর কোথাই বা থাকবো আপনারা দয়া করেন আমাদের বাচাঁন।

রিশিকুল ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম টুলু বলেন,কালবৈশাখি ঝড়ে আমার ইউনিয়নের মানুষ, ঘর বাড়ী, আবাদী ফসল,গাছ পালা,পশু ব্যাপক ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক পোল পড়ে যাওয়ায় বৈদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। যত দ্রুত সম্ভব বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করা। ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান করে এলাকার গরীব দুখীদের পাশে দাড়াতে হবে।
পরিদর্শন কালে আরও উপস্থিত ছিলেন রিশিকুল ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম টুলু,উপজেলা পরিকল্পনা অফিসার বিপুল কুমার মালাকারসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

 

About বাংলার নিউজ ৭১

Check Also

ডুমুরিয়া চলছে সুষ্ঠুভাবে নির্বাচন।

আজ(১৮.০৬.২০১৯)তারিখ খুলনার,ডুমুরিয়া সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চলছে। ডুমুরিয়া উপজেলা প্রশাসনের সঠিক নিরাপত্তার মধ্য দিয়ে জনগণ …

গোদাগাড়ীতে জেলা প্রশাসককে বিদায়ী সংবর্ধনা দিল গোদাগাড়ী উপজেলা প্রশাসন

  মিনাল ইসলাম,গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদেরকে বিদায়ী সংবর্ধনা দিয়েছে গোদাগাড়ী উপজেলা …

পাইকগাছায় দাদনের টাকা আদায়কে কেন্দ্র করে বৃদ্ধকে মারপিট সহ ঘরে অগ্নিসংযোগের অভিযোগ

পাইকগাছা প্রতিনিধিঃ এন.কে রায়ঃ  ইটভাটার দাদনের পাওনা টাকা আদায় কে কেন্দ্র করে বৃদ্ধকে মারপিট করে আহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *