Home / খুলনা / চাঁপাইনবাবগঞ্জের সবচেয়ে বড় স্বেচ্ছাসেবী এবং অরাজনৈতিক গ্রুপ বেটার চাঁপাইনবাবগঞ্জ ফেসবুক গ্রুপের উদ্যোগে করোনা প্রতিরোধে সচেতনতা বিষয়ক আলোচনা সভা

চাঁপাইনবাবগঞ্জের সবচেয়ে বড় স্বেচ্ছাসেবী এবং অরাজনৈতিক গ্রুপ বেটার চাঁপাইনবাবগঞ্জ ফেসবুক গ্রুপের উদ্যোগে করোনা প্রতিরোধে সচেতনতা বিষয়ক আলোচনা সভা

মতিউর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:-  বেটার চাঁপাইনবাবগঞ্জ ফেসবুক ভিত্তিক সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে সেচ্ছাসেবী কর্মীদের নিয়ে গতকাল ৬ জুন শনিবার করোনা সচেতনতা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরে অবস্থিত সিটি কলেজে বেটার চাঁপাইনবাবগঞ্জ ফেসবুক ভিত্তিক সংগঠন বর্তমান চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা ভাইরাস প্রতিরোধে কিভাবে সামাজিক সচেতনতা সৃষ্টি করে করোনা ভাইরাস প্রতিরোধ করা যায় এ বিষয়ে সেচ্ছাসেবীদের নিয়ে আলোচনা সভার আয়োজন করে।
বেটার চাঁপাইনবাবগঞ্জের কোষাধ্যক্ষ মাওলানা মোঃ সাদিক ইসলাম কোরআন তিলাওয়াতের মাধ্যমে সভার শুরু করেন। শুরুতেই বেটার চাঁপাইনবাবগঞ্জের সভাপতি মোঃ আখতারুজ্জামান সিহাব বেটার চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরে বক্তব্য দেন। এরপর সংগঠনের অন্যান্য আলোচকগণ বক্তব্য দেন।
বক্তারা বলেন সামাজিক দায়বদ্ধতা ও দায়িত্ববোধ থেকেই সেচ্ছাসেবী হিসেবে আমাদের সমাজকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।
বেটার চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানা প্রতিনিধি ও এডমিন মোঃ হাবিবুর রহমান বলেন করোনা প্রতিরোধে আমাদের সেচ্ছাসেবীদের নিজ নিজ এলাকায় সচেতনতা তৈরিতে কাজ করতে হবে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে চলতে জনসাধারণকে সচেতন করতে হবে নিজ দায়িত্বে।
নাচোল বেটার চাঁপাইনবাবগঞ্জেল শাখা প্রতিনিধি ও এডমিন মোঃ গোলাপ রাব্বানী বলেন বেটার চাঁপাইনবাবগঞ্জ বিভিন্ন সময় বিভিন্ন সামাজিক প্রোগ্রাম করে আসছে শীতকালে যেমন শীতবস্ত্র বিতরণ করেছে করোনাকালেও খাদ্য সামগ্রী বিতরণ, মাস্ক বিতরণ, হ্যান্ডস্যানিটাইজার বিতরণ ও লিফলেট বিতরণ করে জনসাধারণের পাশে দাঁড়িয়েছে।
বেটার চাঁপাইনবাবগঞ্জের সম্পাদক শিবগঞ্জ থানা প্রতিনিধি মোঃ সবুজ বলেন, করোনার কোন ঔষধ নেই করোনা প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। একমাত্র স্বাস্থ্যবিধি ও সচেতনতায় করোনা ভাইরাস প্রতিরোধ করা যাবে। এ জন্য সেচ্ছাসেবীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোঃ সফিকুল ইসলাম, প্রভাষক – বাংলা বিভাগ, নবাবগঞ্জ সিটি কলেজ, আফসার আলী, পরিচালক মহনন্দা পলিটেকনিক ইনস্টিটিউট, মোহাঃ ইমরান আলী, মেডিকেল প্রমোশন অফিসার, ইবনেসিনা। দিনাজপুর জোন। মোঃ আল্ মামুন- ম্যানেজার- রহিমা ডেন্টাল ওরো।
অন্যতম আলোচকবৃন্দ মোঃ ইসমাইল হোসেন সিরাজী, দপ্তর সম্পাদক বেটার চাঁপাইনবাবগঞ্জ(এক্সিম ব্যাংক ইউনিভার্সিটি বেটার চাঁপাইনবাবগঞ্জ শাখা প্রতিনিধি), মোঃ সাইদ সুমন, দপ্তর সম্পাদক, বেটার চাঁপাইনবাবগঞ্জ সিটি শাখা কলেজ প্রতিনিধি।
এসময় অনুষ্ঠান পরিচালনা ও সার্বিক সুষ্ঠুভাবে সম্পাদনের দায়িত্ব পালন করেন হাসান আলী আকাশ বেটার চাঁপাইনবাবগঞ্জ মনাকষা ইউনিয়ন প্রতিনিধি ও এডমিন , মোঃ সুজন বারঘরিয়া ইউনিয়ন শাখা বেটার চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, মোঃ শামসুল ইসলাম নাইম বেটার চাঁপাইনবাবগঞ্জ এডমিন প্যানেল, মোঃ নায়িম ইসলাম ভলেন্টিয়ার ও অন্যান্য সেচ্ছাসেবীরা।
অনুষ্ঠানের কোঅরডিনেটর মোঃ হাসান আলী আকাশ ও শামসুল ইসলাম নাইম জানান সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে এ অনুষ্ঠান পরিচালনা করা হয়েছে।

About বাংলার নিউজ ৭১

Check Also

১৩নং গুটুদিয়া ইউনিয়ন ছাত্রলীগের পরিশ্রমী ছাত্রনেতা মিজানুর রহমান সানার নেতৃত্বে বৃক্ষ রোপন কর্মসূচী।

আক্তারুল আলম সুমন-খুলনা ব্যুরো প্রধান: মুজিব শতবর্ষে আহবান ৩ টি করে গাছ লাগান। ১৩ নং …

ঢাকা ক্যাপিটাল গার্ডেনের নবনির্বাচিত সভাপতি খান আকতারুজ্জামান ও সাধারণ সম্পাদক মো: মতিয়ার রহমান

লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট 315 b3 বাংলাদেশ এর একটি স্বনামধন্য ক্লাব লায়ন্স ক্লাব অব ঢাকা …

দেশের সর্বপ্রথম নিজস্ব অর্থায়নে নিরবিচ্ছিন্নভাবে সেন্ট্রাল অক্সিজেন সমৃদ্ধ ১৪টি আইসোলেশন বেডের ব্যবস্থা নিশ্চিত করেছেন- এইচ এম ইব্রাহিম এমপি।।

খান মাহমুদঃ বর্তমান (কোভিড-১৯) পরিস্থিতিতে চাটখিল নোয়াখালী-১ সংসদীয় আসনের করোনা আক্রান্ত রোগীদের প্রয়োজনবোধে নিরবিচ্ছিন্ন অক্সিজেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *