Home / খুলনা / নাচোলে ১৪৪ ধারা জারি,পরে প্রত্যাহার

নাচোলে ১৪৪ ধারা জারি,পরে প্রত্যাহার

মতিউর রহমান,নাচোল(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধিঃ-একই স্থানে দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ কে কেন্দ্র করে বৃহস্পতিবার সকালে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ১৪৪ ধারা জারি করা হয়। পরে দুপুর ১২টার দিকে তা প্রত্যাহার করা হয়। জানা গেছে, গত ৪ এপ্রিল রাতে নাচোল উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবুর বাড়িতে দূর্বৃত্তরা হামলা চালিয়ে ভাঙ্গচুর, লুটপাট ও পেট্রোলবোমা নিক্ষেপ করে। এতে মিঠুন (২২) নামের একজন আহত হয়।পরের দিন নাচোল উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু এঘটনায় ১৯জনকে আসামী করে একটি মামলা দায়ের করলে নাচোল থানা পুলিশ নাচোল এশিয়ান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ ইসাহাক আলী সহ উপজেলা জামায়াতের সেক্রটোরি মোবারক হোসেন কে গ্রেফতার করে। এঘটনাকে কেন্দ্র করে রোববার সকালে নাচোলে সড়ক অবরোধসহ বিক্ষোভ প্রদর্শন করেন এশিয়ান স্কুল এন্ড কলেজের শিক্ষক সহ শিক্ষার্থীরা।এরই ধরাবাহিকতায় বৃহস্পতিবার সকালে স্থানীয় আওয়ামী লীগের একটি অংশ গ্রেফতারকৃত অধ্যক্ষ ইসাহাক আলীর মুক্তির দাবিতে নাচোল বাসষ্ট্যান্ড মোড়ে মানববন্ধন কর্মসূচী ঘোষণা করেন, অপরপক্ষে উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু

একই স্থানে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেয়। এই প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাবিহা সুলতানা বৃহস্পতিবার সকাল থেকে নাচোলে সকল প্রকার সভা-সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেন। পরে বেলা ১২টার দিকে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা জানান, আইন শৃংখলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় সভা সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। আলাপ আলোচনার ভিত্তিতে এবং স্থানীয় প্রশাসনের অনুমতি নিয়ে তা করতে হবে। তবে ১৪৪ধারা প্রত্যাহার করা হয়েছ।
পরে এশিয়ান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ইশাহাক আলির স্ত্রী মরিয়ম খাতুন মিথ্যা মামলা প্রত্যাহার ও এর প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার নাচোল এর মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করেছেন।

About বাংলার নিউজ ৭১

Check Also

ডুমুরিয়ার গর্ব ড. বিশ্বজিৎ চন্দ ইউজিসির সদস্য মনোনীত হয়েছেন,উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদের অভিনন্দন

আক্তারুল আলম সুমন ; খুলনা ব্যুরো প্রধান : ডুমুরিয়ার কৃতি সন্তান,সাবেক মন্ত্রী জনাব নারায়ন চন্দ্র …

“পাটাভোগ ইউনিয়ন ফাউন্ডেশন” – বন্যা কবলিত গ্রাম বাসিদের এান বিতরন।

“পাটাভোগ ইউনিয়ন ফাউন্ডেশন” – আয়োজিত বন্যা কবলিত গ্রাম বাসিদের মাঝে এান সামগ্রী বিতরন কার্যক্রমে আজ …

১৩নং গুটুদিয়া ইউনিয়ন ছাত্রলীগের পরিশ্রমী ছাত্রনেতা মিজানুর রহমান সানার নেতৃত্বে বৃক্ষ রোপন কর্মসূচী।

আক্তারুল আলম সুমন-খুলনা ব্যুরো প্রধান: মুজিব শতবর্ষে আহবান ৩ টি করে গাছ লাগান। ১৩ নং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *