Home / বিনোদন / নায়কের চেয়ে বেশি পারিশ্রমিক দীপিকার

নায়কের চেয়ে বেশি পারিশ্রমিক দীপিকার

সঞ্জয় লীলা বানসালির ‘পদ্মাবত’-এ পুরুষ সহকর্মীদের চেয়ে বেশি পারিশ্রমিক পেয়েছিলেন তিনি। সংবাদমাধ্যমের কাছে এই প্রশ্নের স্পষ্ট উত্তর না দিলেও বিষয়টি অস্বীকারও করেননি দীপিকা পাড়ুকোন।

আনন্দবাজার পত্রিকা জানায়, একটি চ্যাট শো-এ ঘুরিয়ে উত্তর দিয়েছিলেন নায়িকা। জিজ্ঞেস করা হয়েছিল, ওই ছবির জন্য পুরুষ সহকর্মীরা তার চেয়ে বেশি পারিশ্রমিক পেয়েছিলেন কি-না? তাতে স্পষ্ট ‘না’ বলেন অভিনেত্রী। তাই আন্তর্জাতিক মঞ্চে দীপিকা যখন নারীদের পারিশ্রমিকের সমতা নিয়ে কথা বলেন, সেই কথার গুরুত্ব এক ধাপে অনেকটা বেড়ে যায়। একটি আন্তর্জাতিক পত্রিকার সমীক্ষায় সবচেয়ে প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় ঠাঁই পেয়েছেন এ ভারতীয় সুন্দরী। ওই অনুষ্ঠানে তাকে প্রশ্ন করা হয় নারীদের পারিশ্রমিকের প্রসঙ্গে।

দীপিকা বলেন, ‘অনেক বছর ধরেই মেয়েদের কম পারিশ্রমিক দিয়ে সন্তুষ্ট রাখার প্রথা চলছে। কখনো আবার ভবিষ্যতে বেশি কিছু দেওয়ার অছিলায় ভুলিয়ে রাখা হয় তাদের। তবে কোনো নারী যদি মনে করেন, তার বেশি পারিশ্রমিক প্রাপ্য, তার জন্য অবশ্যই লড়া উচিত। প্রথম প্রথম বিষয়টি অস্বস্তিকর মনে হবে। তা বলে লড়াই ছাড়লে চলবে না।’

পাশাপাশি দীপিকা কথা বলেন তার মানসিক অবসাদ নিয়েও। বছর কয়েক আগে কী ভাবে প্রথম তিনি অবসাদের কবলে পড়েন, এবং কী ভাবে নিজের চেষ্টাতেই সেই জাল কাটিয়ে বেরিয়ে আসেন, তা নিয়েও স্পষ্ট মতামত রেখেছেন অভিনেত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *