Home / খুলনা / নিসচার নড়াইল জেলার পক্ষথেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপিকে লাল গোলাপ শুভেচ্ছা

নিসচার নড়াইল জেলার পক্ষথেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপিকে লাল গোলাপ শুভেচ্ছা

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে ২১ নভেম্বর সেনাকুঞ্জে আয়োজিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদক প্রাপ্ত সংগঠন নিরাপদ সড়ক চাই নিসচা’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন । সংবর্ধনা অনুষ্ঠানে আগত অতিথিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিসচার নড়াইল জেলার পক্ষথেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপিকে লাল গোলাপ শুভেচ্ছা ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, শত অন্ধকার, অমানিশা ভেদ করে এগিয়ে যাবে। আমাদের আরও বহুদূর যেতে হবে। আমি এটুকুই বলবো, আমি এগিয়ে যেতে চাই যতই অন্ধকার আসুক, ঘন দুর্যোগ আসুক, যতই গভীর হোক জঙ্গল, কিন্তু এগিয়ে যাওয়ার পথ-সে পথ করে নিতে হবে।’

বুধবার বিকেলে সেনাকুঞ্জে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিখ্যাত মার্কিন কবি রবার্ট ফ্রস্টের একটি কবিতার লাইন উদ্ধৃতি করে প্রধানমন্ত্রী বলেন, ‘দ্য উডস আর লাভলি, ডার্ক অ্যান্ড ডিপ, বাট আই হ্যাভ প্রমিজেস টু কিপ অ্যান্ড মাইলস টু গো, বিফোর আই স্লিপ…অ্যান্ড মাইলস টু গো…।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানস্থলে পৌঁছলে তিন বাহিনীর প্রধান তাকে স্বাগত জানান। সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সব অায়োজন দেখেন শেখ হাসিনা। জাতীয় সংগীত পরিবেশন এবং জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শনের মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠান শেষ হয়।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদসহ সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তা এবং নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন উপস্থিত ছিলেন।

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সেনাকুঞ্জে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে আগত অতিথিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী বলেন, সামনে নির্বাচন, ওই নির্বাচনে জনগণ ভোট দিলে আবারও তাদের সেবায় ফিরে আসব। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখব। আমরা দেশকে গড়ে তুলতে চাই, এ দেশ হবে উন্নত ও সমৃদ্ধ। যতই অন্ধকার হোক তা পেছনে ফেলে সামনের দিকে এগিয়ে যেতে চাই।

এ সময় তারুণ্যের কবি সুকান্ত ভট্টাচার্যের ‘ছাড়পত্র’কবিতা থেকে আবৃত্তি করে শেখ হাসিনা বলেন, ‘চলে যাব—তবু আজ যতক্ষণ দেহে আছে প্রাণ, প্রাণপণে পৃথিবীর সরাবো জঞ্জাল, এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাবো আমি— নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।’ আগামীর শিশুর জন্য এ দেশ হবে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও সমৃদ্ধ একটি বাসযোগ্য দেশ।

বঙ্গবন্ধু কন্যা বলেন, স্বাধীনতার পর জাতির পিতা সশস্ত্র বাহিনীকে যুগোপযুগী করে গড়ে তোলার পদক্ষেপ নেন। তারই পদাঙ্ক অনুসরণ করে সশস্ত্র বাহিনীকে যুগোপযোগী ও আধুনিক বাহিনী হিসেবে গড়ে তুলতে আমরা বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছি। পঁচাত্তরের কালো রাত না এলে বহু আগেই এদেশ বিশ্ব দরবারে উন্নত সমৃদ্ধ হিসেবে জায়গা করে নিত।

দেশের মানুষের কাছে প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন, ‘কতটুকু উন্নয়ন করেছি তা আপনারা অবশ্যই দেখছেন। আগে বাংলাদেশ ছিল প্রাকৃতিক দুর্যোগের দেশ হিসেবে পরিচিত। কিন্তু ২০০৮ সালে সরকার গঠনের পর আমরা উন্নত দেশ গড়ে তোলার পরিকল্পনা নিয়ে রাষ্ট্র পরিচালনা করি। ২০১৪ সালে নির্বাচনে অগ্নি-সন্ত্রাস থেকে শুরু করে জ্বালাও-পোড়াওয়ের মধ্য দিয়ে আবারও সরকার গঠন করি। এরপর মানুষের মৌলিক চাহিদা পূরণের জন্য নানা পরিকল্পনা নিই। মানুষের জীবনমান উন্নত করতে বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি থেকে শুরু করে ব্যাপক উন্নয়ন কর্মসূচি নিয়ে তা বাস্তবায়ন করেছি।

About সৈয়দ খায়রুল আলম, সহ-সম্পাদক,

Check Also

চাঁপাইনবাবগঞ্জের সবচেয়ে বড় স্বেচ্ছাসেবী এবং অরাজনৈতিক গ্রুপ বেটার চাঁপাইনবাবগঞ্জ ফেসবুক গ্রুপের উদ্যোগে করোনা প্রতিরোধে সচেতনতা বিষয়ক আলোচনা সভা

মতিউর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:-  বেটার চাঁপাইনবাবগঞ্জ ফেসবুক ভিত্তিক সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে সেচ্ছাসেবী কর্মীদের নিয়ে …

ঢাবি ছাত্রলীগ নেতার নেতৃত্বে ছাত্রলীগের পক্ষে শ্যামনগরে আম্পান ক্ষতিগ্রস্তদের মাঝে খাবার বিতরণ

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাতক্ষীরা -৪ আসনের মাননীয় …

ঘূর্নিঝড় আম্ফানে ঝুকিপূর্ণ এলাকার মানুষের পাশে ছাত্রলীগ

কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে, শ্যামনগর উপজেলা ছাত্রলীগকে সাথে নিয়ে, উপজেলা ও জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *