Home / প্রচ্ছদ / নড়াইলে সড়ক নিরাপত্তা বিষয়ক দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় অনুষ্ঠত

নড়াইলে সড়ক নিরাপত্তা বিষয়ক দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় অনুষ্ঠত

 

প্রশিক্ষণ কর্মশালার প্রথম দিন সড়ক দুর্ঘটনারোধকল্পে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিরাপদ সড়ক চাই (নিসচা) নড়াইল জেলা শাখার আয়োজনে সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয় ১৮ নভেম্বর সকাল ১০টায় নড়াইল পিটিআই এ। সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার প্রথম সেশনে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এরপর নামাজের বিরতি শেষে ২য় সেশনে প্রশিক্ষণ কর্মশালা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।প্রশিক্ষণ কর্মশালার আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। দ্বিতীয় সেশনে প্রশিক্ষণ পরিচালনা করেন নিসচা কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসান উল হক কামাল। প্রশিক্ষণে সড়ক নিরাপত্তার বিভিন্ন দিক তুলে ধরে দিক নির্দেশনামূলক ভিডিও প্রদর্ষণ সহ বক্তব্য দেন ইলিয়াস কাঞ্চন।

সভায় ইলিয়াস কাঞ্চন বলেন প্রজন্মের পর প্রজন্মকে ভবিষ্যত উজ্জল নাগরিক হিসেবে তৈরি করে থাকে শিক্ষক সমাজ। আমরা বিশ্বাস করি সড়কের শৃঙ্খলা ফেরাতে আইন মানার সংস্কৃতি গড়ে তুলতে আগামী প্রজন্মকে শিক্ষক সমাজই গড়ে তুলতে পারবে। তার জন্য তৃণমূল পর্যায় থেকে আমি সচেতনতা সৃষ্টি করতে এই প্রশিক্ষণ কর্মসূচী চালু করি। বিশ্বাস করি আজকের প্রশিক্ষণ কর্মশালায় আপনারা যা জানবেন, বুঝবেন তা আত্মস্থ করে আগামীর আলোকিত সমাজের প্রতিনিধি গড়ে তুলবেন। যাদের সুশৃঙ্খল জীবনবোধ সড়ককে করে তুলবে নিরাপদ। সকল বক্তাই নিরাপদ সড়ক আন্দোলনের গুরুত্ব তুলে ধরেন।

প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন নিরাপদ সড়ক চাই নিসচা কেন্দ্রীয় কমিটির সদস্য ও নড়াইল জেলা সভাপতি সৈয়দ খায়রুল আলম এবং পরিচালনা করেন সাধারন সম্পাদক এ্যাড সাজ্জাদুল ইসলাম তুহিন । কর্মশালায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল জেলা প্রশাসক জনাব আনজুমান আরা। সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতরিক্ত পুলিশ সুপার মোহাম্মাদ সরফুদ্দিন পিপিএম,নির্বাহী প্রকৌশলী সওজ মোঃ ফরিদ উদ্দিন, পিটিআই এর সুপারিনটেনডেন্ট বিনয় কৃষ্ণ ঢালী, জেলা শিক্ষা অফিসার মো শাহ আলম,কেন্দ্রীয় মহাসচিব ও প্রধান প্রশিক্ষক সৈয়দ এহসান-উল হক কামাল, সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন প্রমুখ। উপস্হিত ছিলেন নিসচার ভাইস চেয়ারম্যান শামীম আলম দীপেন, একে আজাদ-সহ সাংগঠনিক সম্পাদক, আব্দুর রহমান,নড়াইল জেলা কমিটির সহ সভাপতি রাবেয়া ইউসুফ, সালমা রহমান কবিতা,মো মোস্তফা কামাল,সদস্য মো কামরুজ্জামান,কাজি শোহানুর রহমান প্রমুখ। এ ছাড়া খুলনা জেলা কমিটির সভাপতি সম্পাদক সহ জেলা কমিটির ১০ সদস্য এবং যশোর জেলা কমিটির সদস্যরা অনুষ্ঠানে অংশগ্রহন করেন। নড়াইল জেলাশাখার পক্ষথেকে ধন্যবাদ জানানো হয়।অনুষ্ঠানে নড়াইল পিটিআইয়ে অবস্হানরত প্রায় ২শতাধিক শিক্ষক ও প্রশিক্ষক নিসচার এই কমশালায় অংশ নিয়ে সনদপত্র গ্রহন করেন অতিথিদের হাত থেকে।

About সৈয়দ খায়রুল আলম, সহ-সম্পাদক,

Check Also

মান্দায় বন্যা কবলিত অঞ্চল পরিদর্শন করলেন বিএনপির নেতা মকলেছুর রহমান

শাহাদৎ রাজীন সাগর, স্টাফ রিপোটারঃ নওগাঁর মান্দায় ভারি বর্ষণ ও উজান থেকে ধেয়ে আসা পানির …

কুষ্টিয়া শহরের প্রসিদ্ধ মিষ্টান্ন ও খাবার প্রতিষ্ঠান আলোকিত মৌবন।

একটি মানুষ। সাফিনা আনজুম জনী Safina Anzum Jony। কিন্ত তিনি অনেকের কাছে আলোকবর্তিকা হিসেবেই উপাখ্যান। …

আজ পাইকগাছা পৌরসভার মাধ্যমে নবলোক এর হাইজিন কিট বিতরণ

পাইকগাছা প্রতিনিধিঃ এন.কে রায়ঃ আজ পাইকগাছা পৌরসভার ২টি (৩,৪)ওয়ার্ডের সংশ্লিষ্ট কাউন্সিলর দ্বয় নিজ নিজ ওয়ার্ডের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *