Home / প্রচ্ছদ / পাইকগাছার বোয়ালিয়ায় কালভার্ট ভেঙে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ

পাইকগাছার বোয়ালিয়ায় কালভার্ট ভেঙে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ

পাইকগাছা প্রতিনিধিঃ এন.কে রায়ঃ পাইকগাছার বোয়ালিয়া ব্রিজ রোডের কালভার্ট ভেঙে পড়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। দীর্ঘদিন সড়কটি সংস্কার না হওয়ায় যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। তার ওপর শুক্রবারের ভারী বৃষ্টিতে কালভার্ট ভেঙে পড়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তি আরো বেড়েছে। বোয়ালিয়া ব্রিজ রোডটি উপজেলার একটি গুরুত্বপূর্ণ সড়ক। সড়কটি ভেঙ্গেচুড়ে ও পিচ উঠে বিভিন্ন জায়গার বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এমনিতেই যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছিল, তার ওপর কালভার্ট ভেঙে যাওয়ায় দুর্ভোগ আরো বেড়েছে। এটি পাইকগাছা সদর থেকে রাড়ুলী, দরগাহপুর ও সাতক্ষীরা জেলার সাথে যোগাযোগের গুরুত্বপূর্ণ সড়ক।
জানা গেছে, ২০১২ সাল থেকে বোয়ালিয়া কপোতাক্ষ নদের ওপর ব্রিজের নির্মাণকাজ শুরু হয়। তার আগে থেকে এই সড়কটির কোনো সংস্কারকাজ করা হয়নি। ২০১৮ সালে ব্রিজ নির্মাণ সম্পন্ন হওয়ার পরে পূর্ব পাশের অ্যাপ্রোচ সড়ক নির্মাণ করা হয়। তবে ব্রিজ থেকে ২.৩ কিলোমিটার সড়ক সংস্কার করা হয়নি।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আবু সাঈদ জানান, সড়কটির নির্মাণের জন্য টেন্ডার হয়েছে। তবে বৃষ্টির পর নভেম্বর-ডিসেম্বরে কাজ শুরু হবে।
গদাইপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাকির হোসেন লিটন জানান, বোয়ালিয়া সড়কটি জেলা বোর্ডের অধীনে। সে কারণে ইউনিয়ন পরিষদ থেকে কোনো কাজ করার সুযোগ নেই। তবে স্থানীয়রা কালভার্টটিতে বালু ও মাটি দিয়ে কিছু অংশ ভরাট করায় ভ্যান, মোটরসাইকেল ও বাইসাইকেল চলাচল করছে।

এলাকাবাসী দ্রুত গুরুত্বপূর্ণ সড়কটি সংস্কারসহ কালভার্টটি পুনর্নির্মাণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

About বিশেষ প্রতিনিধি

Check Also

ডুমুরিয়ার আন্দুলিয়াতে প্রাচীন মন্দির সংস্কার।

রিপোর্টার… সঞ্জয় জোদ্দার… ডুমুরিয়া,খুলনা। ডুমুরিয়ার আন্দুলিয়া হিন্দুপাড়ায় বহু প্রাচীনতম মন্দির।যা সংস্কারের অভাবে পড়ে রয়েছে,বহু দিন …

খুলনার কয়রায় শিক্ষার্থীকে মেরে চেয়ার কাঁধে গ্রাম ঘোরালেন শিক্ষক।

রিপোর্টার… সঞ্জয় জোদ্দার… ডুমুরিয়া,খুলনা। কয়রা উপজেলায় তৃতীয় শ্রেণিতে পড়ুয়া শিশু শিক্ষার্থীকে মেরে আহত করার পর …

বি.এল কলেজ ফিরে পেয়েছে তার পুরাতন রূপ।

রিপোর্টার… সঞ্জয় জোদ্দার… ডুমুরিয়া,খুলনা। বকুল তলার মোড় বা পুকুর পাড়ে সিগারেটের ধোঁয়া আর চোখে মিলছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *