Home / প্রচ্ছদ / পাইকগাছা উপজেলার লতা ইউনিয়নের উপ-নির্বাচনে বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীর জয়

পাইকগাছা উপজেলার লতা ইউনিয়নের উপ-নির্বাচনে বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীর জয়

পাইকগাছা প্রতিনিধিঃ এন.কে রায়ঃ পাইকগাছা উপজেলার লতা ইউনিয়নের উপ-নির্বাচনে নজিরবিহীন নিচ্ছিদ্র কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে লতা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন সম্পন্ন হয়েছে। অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী দেবী রানী বিশ্বাসকে দেড় হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী চিরকুমার চিত্তরঞ্জন মন্ডল বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। (উক্ত ইউনিয়নের জনগণের নির্বাচিত চেয়ারম্যানের অকাল মৃত্যুতে এই উপ- নির্বাচন অনুষ্ঠিত হয়।)

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইউনিয়নের ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনকে কেন্দ্র করে গোটা নির্বাচনী এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়। র‌্যাব, বিজিবি’র পাশাপাশি নির্বাচনী কাজে নিয়োজিত ছিল পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্য। নির্বাচনী কার্যক্রম সার্বিক তদারকি করেন ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ইউএনও (ভারপ্রাপ্ত) ও দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল আউয়াল, অতিরিক্ত পুলিশ সুপার নূর আলম সিদ্দিকী ও মোহাম্মদ ইব্রাহীম, বিজিবি’র মেজর সোহেল, রিটার্নিং কর্মকর্তা পবিত্র কুমার দাশ ও অফিসার ইনচার্জ মোঃ এমদাদুল হক শেখ।

নির্বাচনে ৯ হাজার ২৬৩ ভোটারের বিপরীতে প্রায় ৭০% ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। যার বৈধ ভোট ৫ হাজার ৮৩৮। প্রাপ্ত ফলাফল অনুযায়ী আনারস প্রতীকে ৩ হাজার ৩৪৩ ভোট পেয়ে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী চিত্তরঞ্জন মন্ডল বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। নিকটতম আওয়ামী লীগ মনোনীত  নৌকা প্রতীকের প্রার্থী দেবী রানী বিশ্বাস পেয়েছেন ১ হাজার ৭৪৬ ভোট। অপরদিকে তরুণ প্রার্থী সনজিত সরকার চশমা প্রতীকে ৭৪৯ ভোট পেয়েছেন। নির্বাচন প্রসঙ্গে এলাকার সচেতন ভোটার ব্যাংক কর্মকর্তা নিউটন রায় জানান, নির্বাচনে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা ছিল। যা আমরা ইতোপূর্বে কখনো দেখিনি। কোন প্রভাব বিস্তার ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

ওসি এমদাদুল হক জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষে পুলিশের পক্ষ থেকে সর্বাত্বক চেষ্টা করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম জানান, ভোট গ্রহণের শুরু থেকে গণণা পর্যন্ত আমি নিজেই নির্বাচনী এলাকায় অবস্থান করেছি। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সম্পন্ন হয়েছে। ইউএনও (ভারপ্রাপ্ত) ও দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল আউয়াল জানান, বৈরী আবহাওয়ার কারণে সকালের দিকে ভোটারের উপস্থিতি একটু কম হলেও দুপুরের পর হতে এলাকার মানুষ স্বতস্ফুর্তভাবে ভোট দিয়েছেন। সব মিলিয়েই সকলের সহযোগিতায় লতা ইউপি’র উপ-নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে।

About বিশেষ প্রতিনিধি

Check Also

মান্দায় বন্যা কবলিত অঞ্চল পরিদর্শন করলেন বিএনপির নেতা মকলেছুর রহমান

শাহাদৎ রাজীন সাগর, স্টাফ রিপোটারঃ নওগাঁর মান্দায় ভারি বর্ষণ ও উজান থেকে ধেয়ে আসা পানির …

কুষ্টিয়া শহরের প্রসিদ্ধ মিষ্টান্ন ও খাবার প্রতিষ্ঠান আলোকিত মৌবন।

একটি মানুষ। সাফিনা আনজুম জনী Safina Anzum Jony। কিন্ত তিনি অনেকের কাছে আলোকবর্তিকা হিসেবেই উপাখ্যান। …

আজ পাইকগাছা পৌরসভার মাধ্যমে নবলোক এর হাইজিন কিট বিতরণ

পাইকগাছা প্রতিনিধিঃ এন.কে রায়ঃ আজ পাইকগাছা পৌরসভার ২টি (৩,৪)ওয়ার্ডের সংশ্লিষ্ট কাউন্সিলর দ্বয় নিজ নিজ ওয়ার্ডের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *