Home / প্রচ্ছদ / পাইকগাছা উপজেলা নির্বাচনে নৌকা, তালা এবং পদ্মফুলের জয়

পাইকগাছা উপজেলা নির্বাচনে নৌকা, তালা এবং পদ্মফুলের জয়

পাইকগাছা প্রতিনিধিঃ এন.কে রায়ঃ পাইকগাছা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, ভাইস চেয়ারম্যান শিয়াব উদ্দিন ফিরোজ বুলু এবং মহিলা ভাইস চেয়ারম্যান  লিপিকা ঢালী।

কোন সংঘাত ও সংঘর্ষ ছাড়াই কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে ৫ম পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনে বেসরকারি ফলাফল অনুযায়ী নৌকা প্রতীকে ৩৪ হাজার ১৯৬ ভোট পেয়ে গাজী মোহাম্মদ আলী উপজেলা চেয়ারম্যান, তালা প্রতীকের প্রার্থী শিয়াবুদ্দীন ফিরোজ বুলু ভাইস চেয়ারম্যান ও পদ্মফুল প্রতীকের প্রার্থী লিপিকা ঢালী মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে ভোটার উপস্থিতি কম থাকলেও অতীতের যেকোন সময়ের চেয়ে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ায় নির্বাচন সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়েছেন এলাকাবাসী।

রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৭৯টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনকে ঘিরে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। প্রত্যেকটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট, বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা নিয়োজিত থাকায় নির্বাচনের কোন কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হলেও ভোটারের উপস্থিতি ছিল খুবই কম।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যানপদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জনসহ মোট ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী, ৪ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামীলীগের আহবায়ক গাজী মোহাম্মদ আলী উপজেলা চেয়ারম্যান, ৪ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আওয়ামীলীগনেতা শিয়াবুদ্দীন ফিরোজ বুলু তালা প্রতীকে ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক লিপিকা ঢালী পদ্মফুল প্রতীক নিয়ে বেসরকারিভাবে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নির্বাচন প্রসঙ্গে থানার ওসি এমদাদুল হক শেখ জানান, একটি সুন্দর নির্বাচনের জন্য অন্যান্য আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি পুলিশ সার্বক্ষণিক তৎপর ছিল। ফলে নির্বাচনে কোথাও কোন সংঘাত-সংঘর্ষের ঘটনা ঘটেনি।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না জানান, প্রশাসনের পূর্ব প্রস্তুতি গ্রহণ, আইনশৃংখলা বাহিনী, এলাকাবাসী ও নির্বাচন সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতায় একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

পাইকগাছা উপজেলা পরিষদের নতুন নেতৃত্বের জন্য ‘ভয়েস অফ পাইকগাছা’র পক্ষ থেকে শুভকামনা!

About বিশেষ প্রতিনিধি

Check Also

মান্দায় বন্যা কবলিত অঞ্চল পরিদর্শন করলেন বিএনপির নেতা মকলেছুর রহমান

শাহাদৎ রাজীন সাগর, স্টাফ রিপোটারঃ নওগাঁর মান্দায় ভারি বর্ষণ ও উজান থেকে ধেয়ে আসা পানির …

কুষ্টিয়া শহরের প্রসিদ্ধ মিষ্টান্ন ও খাবার প্রতিষ্ঠান আলোকিত মৌবন।

একটি মানুষ। সাফিনা আনজুম জনী Safina Anzum Jony। কিন্ত তিনি অনেকের কাছে আলোকবর্তিকা হিসেবেই উপাখ্যান। …

আজ পাইকগাছা পৌরসভার মাধ্যমে নবলোক এর হাইজিন কিট বিতরণ

পাইকগাছা প্রতিনিধিঃ এন.কে রায়ঃ আজ পাইকগাছা পৌরসভার ২টি (৩,৪)ওয়ার্ডের সংশ্লিষ্ট কাউন্সিলর দ্বয় নিজ নিজ ওয়ার্ডের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *