Home / বাংলাদেশ / বদলে গেছে সোনাইমুড়ী থানা পুলিশের সেবার ধরণ

বদলে গেছে সোনাইমুড়ী থানা পুলিশের সেবার ধরণ

বদলে গেছে সোনাইমুড়ী থানা পুলিশের সেবার ধরণ

সোনাইমুড়ী প্রতিনিধি:পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডি আই জি খন্দকার গোলাম ফারুকের নির্দেশনায় নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মোঃ আলমগীর হোসেনের নেতৃত্বে বদলে গেছে নোয়াখালীর সকল থানায় পুলিশের সেবার ধরণ।

এরই ধারাবাহিকতায় সোনাইমুড়ী থানার ওসি আব্দুস সামাদ পুলিশি সেবা সাধারণ মানুষের কাছে পৌছে দিতে বেশ কিছু উদ্যোগ নিয়েছেন, তিনি থানার প্রধান ফটকে ইতিপূর্বে জিডি, অভিযোগ, পুলিশ ক্লিয়ারেন্স, পাসপোর্ট ভিআর, চাকুরীর ভিআরসহ যে কোন পুলিশি সেবা গ্রহণ করতে টাকা লাগেনা এমন লেখা সম্বলিত ব্যানার, পেস্টুন ঝুলিয়ে দেন। যার ফলে থানা এরিয়ায় দালাল দৌরাত্ম নেই বললেই চলে। তার এমন পদক্ষেপে আইনগত সেবা নিতে আসা সাধারণ মানুষ উৎফুল্ল, করছেন অনেক প্রশংসাও, তিনি প্রতিদিন ডিউটি’রত অফিসার ও প্রহরীর কাছে খোঁজ নেন কোন মানুষের সাথে খারাপ ব্যবহার করা হয়েছে কিনা। এর ফলে থানায় কর্মরত সব পুলিশের মধ্যে সাধারণ মানুষের প্রতি ভাল ব্যবহার করার মানসিকতা সৃষ্টি হয়েছে।

থানায় সেবা নিতে আসা একাধিক জনসাধারণ জানান, সোনাইমুড়ী থানায় অভিযোগ নিয়ে গেলে ডিউটি অফিসাররা মনোযোগ সহকারে ভুক্তভোগীদের কথা শুনে অভিযোগ লিখে নেন। কোন ধরনের টাকা ছাড়াই অফিসাররা তা গ্রহণ করে আইনগত ব্যবস্থা নিয়ে থাকেন।

উপজেলার রথি গ্রামের হতদরিদ্র আমির হোসেন মিয়া জানান, তিনি প্রভাবশালী প্রতিবেশী দ্বারা দীর্ঘদিন ধরে নির্যাতিত হয়ে আসছেন। এই বিষয়ে থানায় অভিযোগ করলে ওসি আব্দুস সামাদ নিজে তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেন। তিনি যোগদানের পর থেকে কোন টাকা পয়সা লেনদেন ছাড়াই মানুষ নিরন্তর সেবা পাচ্ছে। এলাকায় মাদক নিয়ন্ত্রন, সন্ত্রাস নির্মুল সহ নানা কাজে ওসি আব্দুস সামাদ তথা সোনাইমুড়ী থানা ব্যপক প্রশংসিত হচ্ছে।

ওসি আব্দুস সামাদ জানান, ডিআইজি মহাদয়ের নির্দেশনা মতে থানায় এসে মানুষ যাতে সর্বোচ্চ সেবা পায় সে চেষ্টায় করে যাচ্ছি। আগামীতে সেবার মাণ বৃদ্ধি করার জন্য তিনি সকলে সহযোগিতা কামনা করেন।

About Afridi

Check Also

“পাটাভোগ ইউনিয়ন ফাউন্ডেশন” – বন্যা কবলিত গ্রাম বাসিদের এান বিতরন।

“পাটাভোগ ইউনিয়ন ফাউন্ডেশন” – আয়োজিত বন্যা কবলিত গ্রাম বাসিদের মাঝে এান সামগ্রী বিতরন কার্যক্রমে আজ …

দেশের সর্বপ্রথম নিজস্ব অর্থায়নে নিরবিচ্ছিন্নভাবে সেন্ট্রাল অক্সিজেন সমৃদ্ধ ১৪টি আইসোলেশন বেডের ব্যবস্থা নিশ্চিত করেছেন- এইচ এম ইব্রাহিম এমপি।।

খান মাহমুদঃ বর্তমান (কোভিড-১৯) পরিস্থিতিতে চাটখিল নোয়াখালী-১ সংসদীয় আসনের করোনা আক্রান্ত রোগীদের প্রয়োজনবোধে নিরবিচ্ছিন্ন অক্সিজেন …

গাছ লাগান পরিবেশ বাঁচান এই স্লোগান কে ধারণ করে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করলো সোনাইমুড়ী উপজেলা স্বেচ্ছাসেবক লীগ

খাঁন‌ মাহমুদ আজ ২৬ জুন বেলা ১০ টায় মুজিব শতবর্ষে সারাদেশে জাতীয় বৃক্ষরোপন কর্মসূচীর অংশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *