Home / চট্টগ্রাম / বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল এর চেয়ারম্যান ডঃ ফরিদ উদ্দিন ফরিদ রচিত বাংলাদেশ গেজেট এ অন্তর্ভুক্ত সর্বস্তরের মানবাধিকার বিষয়ক “শীর্ষক আলোচনা সভা”

বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল এর চেয়ারম্যান ডঃ ফরিদ উদ্দিন ফরিদ রচিত বাংলাদেশ গেজেট এ অন্তর্ভুক্ত সর্বস্তরের মানবাধিকার বিষয়ক “শীর্ষক আলোচনা সভা”

বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল এর চেয়ারম্যান ডঃ ফরিদ উদ্দিন ফরিদ রচিত বাংলাদেশ গেজেট এ অন্তর্ভুক্ত সর্বস্তরের মানবাধিকার বিষয়ক “শীর্ষক আলোচনা সভা”
প্রধান অতিথি :-
জনাব, আ, ক, ম, মোজাম্মেল হক।
এম পি ও  মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী।
প্রধান আলোচক :-
 অধ্যক্ষ রওশন আরা মান্নান।
এম পি ও বিরোধী দলীয় হুইপ, বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল ঢাকা দক্ষিণ নারী ইউনিট। সভাপতিত্ব করেন :-
জনাব ডঃ এডঃ মোঃ শাহজাহান।  চেয়ারম্যান, বাংলাদেশ মানবাধিকার ফেডারেশন,  স্বাগত বক্তা :-
জনাব এডঃ মোঃ আজমত উল্লা খান।  সদস্য, কেন্দ্রীয় কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ ও আজীবন সদস্য বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল।  বিশেষ অতিথি :-  জনাব ডাঃ এনামুর রহমান।  এম পি ও মাননীয় ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ,সভাপতি বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল, ঢাকা জেলা কমিটি।  জনাব শরীফ আহমেদ  এম পি ও মাননীয় প্রতি মন্ত্রী । বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ,  চেয়ারম্যান, বাংলাদেশ প্রেস কাউন্সিল।  প্রফেসর ডঃ মোঃ আক্তারুজ্জামান,
মাননীয় উপাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয়।  স্থানঃ  বাংলাদেশ জাতীয় যাদুঘর, ঢাকা।  আয়োজনে ঃ প্রিয়মুখ  প্রকাশনী।
সার্বিক সহযোগিতায় ঃ বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল।  সম্পুর্ন  বইটিতে মানবাধিকার বিষয়ক সচেতনতা মূলক কথা লিখা রয়েছে, যা পড়ে মানুষ মানবাধিকার বিষয়ে অনেক কিছু শিখতে ও বুঝতে পারবে, এবং মানবাধিকার প্রতিষ্ঠায় সরকার ও জনগনের পাশে দাঁড়িয়ে কাজ করতে সক্ষম হবে। আলোচনায় মাননীয় মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন বঙ্গ বন্ধু শেখ মুজিবর রহমান ১৯৭২ সালে জাতিসংঘের মাধ্যমে মানবাধিকার বিষয়ে সহায়ক হিসাবে  বাংলাদেশ সংবিধানের ৩০ টি ধারা সংযোজন করে মানবাধিকার প্রতিষ্ঠায় সরকারের সহযোগিতার প্রসংশা করে বলেন বহির্বিশ্বের চেয়ে আমাদের বাংলাদেশের জনগণ মানবাধিকার প্রতিষ্ঠায় বেশী বিশ্বাস করে এবং কাজ করে। প্রকাশিত বই টিতে প্রথম থেকে শেষ পর্যন্ত মানবাধিকার বিষয়ক আলোচনা করা হয়েছে।

About বাংলার নিউজ ডেস্ক

Check Also

পাইকগাছা সীমান্তে গৃহবধুকে ইফতারি পানীয়র সাথে বিষ মিশিয়ে হত্যা : স্বামী ও দেবর আটক -২

মোঃ সোহাগ পান্না অজিয়ার খুলনা বিভাগীয় ব্যুরো প্রধান খুলনার পাইকগাছার কয়রার সীমান্তে এক গৃহবধুকে ইফতারি …

মায়ের আঁচল সাহিত্য সামাজিক পরিষদ (মাআসাপ) বাংলাদেশ এর উদ্যোগে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

হারুন অর রশিদ সাগর নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি:- ৮ মে ২০২০ শুক্রবার সকাল ১১ টায় নারায়ণগঞ্জ …

নাচোলে করোনাভাইরাস সন্দেহে একটি পরিবার লকডাউন

মতিউর রহমান, নাচোল প্রতিনিধি:-চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌর এলাকার নাচোল রেলষ্টেশনের পাশে মোহনবাগান গ্রামের করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *