Home / বাংলাদেশ / মানবিক 👮 নোয়াখালীর পুলিশ কর্মকর্তা:এস এম কামরুল হাসান

মানবিক 👮 নোয়াখালীর পুলিশ কর্মকর্তা:এস এম কামরুল হাসান

খান মাহমুদ : পেশাদারিত্ব নিয়মিত পুলিশিং পাশাপাশি মানবসেবা এই দুইয়ের সমন্বয় ঘটিয়ে এক জন আর্দশ পুলিশ কর্মকর্তা হিসাবে পাদ-প্রদীপের আলোয় আলোকিত ট্রাফিক পুলিশের অফিসার ইনচার্য এসএম কামরুল হাসান। সেবাই পুলিশের ধর্ম দীক্ষায় দীক্ষিত এস এম কামরুল হাসান নোয়াখালী জেলার ট্রাফিক পুলিশের অফিসার ইনচার্য হিসাবে ২০১৭ সালে যোগদান করে তার নামের সার্থকতা রেখে চলেছেন। নোয়াখালী এসে যানজোট নিরসনের কল্পে ব্যাটারী চালিত রিক্সা, অবৈধ যানবাহন ও শৃঙ্খলা ফিরাতে কার্যক্রম অব্যাহত রেখেছেন। যার কারণে নোয়াখালী জেলা শহরে যানজোট এখন নেই বললে চলে।এই ক্ষেত্রে তিনি জিরো টলারেন্স নীতি শতভাগ বজায় রাখার চেষ্টা করে থাকেন। অন্য দিকে মানবতার উজ্জল দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন।বিগত ১২ বছর ধরে দ্বিপ্রহরে খাবার অসহায় মানুষের সাথে ভাগ করে খান । এই বিষয়ে তার উক্তি খাবার অপচয় না করে সামান্য কিছু অর্থ ব্যায়ে আরেক জন মানুষকে খাবার দেয়া যেতে পারে গরিব অসহায় মানুষ, কন্যাদায় গ্রস্ত পিতা, চিকিৎসা বাবদ অসহায় মানুষকে সামর্থ্য অনুযায়ী সহায়তা করে থাকেন। কামরুল হাসান দৃড়ভাবে বিশ্বাস করেন,মানুষ মানুষের জন্য । মানবিক, মানবতা পুলিশ বাহিনীর সদস্য হিসাবে ধারণ করেন এই তথ্য মানুষের জানার দরকার আছে।বর্তমান পুলিশ মানবিক ও আধূনিক পুলিশ বাহিনী হিসাবে প্রতিষ্ঠিত করবার জন্য আমার এই ক্ষুদ্র প্রচেষ্ঠা ।দেশীয় ও আন্তজার্তিক পর্যায় থেকে প্রায় ১৫০ শতাদিক পদক পেয়েছেন মানবিক কল্যাণের কারণে এই প্রতিবেদক তার কাছে প্রশ্ন রাখেন পুলিশের পক্ষ থেকে এই পর্যন্ত কোন সম্মাননা পেয়েছেন কিনা ? তিনি নিরত্তর ছিলেন । মানবিক কর্মকান্ডের বিষয়ে এই কর্মকর্তা বলেন যেমন পুলিশ আশা করে জনগণ আমরা ঠিক তাদের মত হওয়ার চেষ্ঠা করছি। আমাদের পেশাদারিত্ব ও মানবিকতা দিয়ে জনগণের আস্থার প্রতিক হবে পুলিশ এটাই আমার প্রত্যাশা । অসম সাহসী এই পুলিশ জঙ্গিবাদ দমনের কারণে ২০০৭ সালে মহামান্য প্রেসিডেন্ট কর্তৃক পিপিএম পদকে ভূষিত হন। ব্যক্তি জীবনে ১ কন্যা ও ১ ছেলে সন্তানের জনক । তার স্ত্রী একজন সফল ব্যবসায়ী। চট্রগ্রামে জম্মনেওয়া এই সাহাসী অফিসারের কর্মকান্ডে পুলিশ বাহিনীতে সবায় চর্চা করুক। এসএম কামরুল হাসানের সামগ্রিক কর্মকান্ডের বিষয়ে জেলা পরিবেশবাদী আন্দোলনের নেতা সাইফুদ্দিন আহম্মেদ বলেন এই রকম পুলিশ সদস্য পুলিশ বাহিনীতে থাকলে সাধারণ জনগণের সার্বিক মঙ্গল হতো।এই বিষয়ে নোয়াখালী জেলা পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেন বলেন,পেশাদারিত্ব ও মানবিকতা দুইয়ের অপূর্ব সমন্বয় ঘটিয়ে কামরুল হাসান পুলিশ বাহিনীতে উদাহরণ সৃষ্টি করেছেন। তার এই মানবিকতাকে সম্মান প্রর্দশন করে তার সফলতা কামনা করেছেন।

About Afridi

Check Also

“পাটাভোগ ইউনিয়ন ফাউন্ডেশন” – বন্যা কবলিত গ্রাম বাসিদের এান বিতরন।

“পাটাভোগ ইউনিয়ন ফাউন্ডেশন” – আয়োজিত বন্যা কবলিত গ্রাম বাসিদের মাঝে এান সামগ্রী বিতরন কার্যক্রমে আজ …

দেশের সর্বপ্রথম নিজস্ব অর্থায়নে নিরবিচ্ছিন্নভাবে সেন্ট্রাল অক্সিজেন সমৃদ্ধ ১৪টি আইসোলেশন বেডের ব্যবস্থা নিশ্চিত করেছেন- এইচ এম ইব্রাহিম এমপি।।

খান মাহমুদঃ বর্তমান (কোভিড-১৯) পরিস্থিতিতে চাটখিল নোয়াখালী-১ সংসদীয় আসনের করোনা আক্রান্ত রোগীদের প্রয়োজনবোধে নিরবিচ্ছিন্ন অক্সিজেন …

গাছ লাগান পরিবেশ বাঁচান এই স্লোগান কে ধারণ করে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করলো সোনাইমুড়ী উপজেলা স্বেচ্ছাসেবক লীগ

খাঁন‌ মাহমুদ আজ ২৬ জুন বেলা ১০ টায় মুজিব শতবর্ষে সারাদেশে জাতীয় বৃক্ষরোপন কর্মসূচীর অংশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *