Home / ঢাকা / মানব দেহে বেশির ভাগ রোগ-জীবাণু ছড়িয়ে থাকে নোংরা স্থান থেকে আর করোনাও এক ধরনের জীবাণু।

মানব দেহে বেশির ভাগ রোগ-জীবাণু ছড়িয়ে থাকে নোংরা স্থান থেকে আর করোনাও এক ধরনের জীবাণু।

করোনা সহ যেকোন রোগ প্রতিরোধে, জীবাণুনাশক ঔষধ/স্প্রে প্রয়োগ জরুরী।
বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে মানবজাতিকে কঠিন পরীক্ষা দিতে হচ্ছে। লক্ষ লক্ষ মানুষের মৃত্যুর মিছিলে ভাড়ী হয়ে ওঠেছে বাংলাদেশ সহ গোটা বিশ্ব। এমতাবস্থায় করোনা ভাইরাস সহ যেকোন রোগ প্রতিরোধে, আমাদের শরীর ও মন কে পরিস্কার, ও রোগমুক্ত রাখতে বার বার অযু কিংবা সাবান দিয়ে হাত-মুখ পরিষ্কার করা, হাতে গ্লাভস পরিধান করা,নাক-মুখ ঢেকে রাখা/মাস্ক ব্যবহার করা ,শারীরিক ও নিরাপদ দূরত্ব বজায় রাখা সহ স্বাস্থ্য-বিধি মানা যেমন জরুরী। তেমনি অতি জরুরী বাসা-বাড়ির আঙ্গিনা,অফিস- আদালত,দোকান,বাজার,কল কারখানা ,ফার্মেসি,হাসপাতাল, ইবাদতের স্থান,খাল-বিল, নদী,পুকুর,বন্দর, পরিবহন স্টেশন,পাড়া-মহল্লায়, শহর-গ্রামে ছোট-বড়,কাঁচা-পাঁকা রাস্তা-ঘাটে মানুষের ব্যবহৃত ডাস্টবিন কিংবা পরিত্যাক্ত নোংরা স্থান সহ খোলা আকাশের নিচে ময়লা আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্ন করে,জীবাণুনাশক ঔষধ/স্প্রে প্রয়োগ করা। দেশের এহেন পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি সরকারি-বেসরকারি, বিভিন্ন আর্থ-সামাজিক ও সেবামূলক প্রতিষ্ঠান সমুহের উদ্যোগে নোংরা স্থান সমূহ পরিষ্কার পরিচ্ছন্ন করে জীবাণু-নাশক ঔষধ/স্প্রে প্রয়োগ করুণ। করোনা মোকাবেলা ও পরিবেশ দূষণ মুক্ত করতে সরকারি ভাবে বিভিন্ন ধরনের কর্মসূচি ও জনসচেতনতামূলক কার্যক্রম জরুরী। করেনা ভাইরাস একটা জাতীয় সমস্যা বিধায় প্রয়োজনে আইন করে হলেও ধর্ম, বর্ণ দল-মত নির্বিশেষে সকল নাগরিকদের নোংরা স্থান সমূহ পরিষ্কার-পরিচ্ছন্ন করে, জীবাণুনাশক ঔষধ/স্প্রে প্রয়োগ করতে বাধ্য করুন।
সরকারের একটা উদ্যোগ,
জনগণের একটু সচেতনতা-ই
রক্ষা পেতে পারে শিশু,বয়োবৃদ্ধ সহ দেশের সকল শ্রেণির মানুষ।
(একটি ভালো কাজ কখনো হারিয়ে যায় না)

সচেতনতায়:
এ্যাড. মোঃ আল-আমিন হোসেন বিপ্লব

About admin

Check Also

ঢাকা ক্যাপিটাল গার্ডেনের নবনির্বাচিত সভাপতি খান আকতারুজ্জামান ও সাধারণ সম্পাদক মো: মতিয়ার রহমান

লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট 315 b3 বাংলাদেশ এর একটি স্বনামধন্য ক্লাব লায়ন্স ক্লাব অব ঢাকা …

দেশের সর্বপ্রথম নিজস্ব অর্থায়নে নিরবিচ্ছিন্নভাবে সেন্ট্রাল অক্সিজেন সমৃদ্ধ ১৪টি আইসোলেশন বেডের ব্যবস্থা নিশ্চিত করেছেন- এইচ এম ইব্রাহিম এমপি।।

খান মাহমুদঃ বর্তমান (কোভিড-১৯) পরিস্থিতিতে চাটখিল নোয়াখালী-১ সংসদীয় আসনের করোনা আক্রান্ত রোগীদের প্রয়োজনবোধে নিরবিচ্ছিন্ন অক্সিজেন …

গাছ লাগান পরিবেশ বাঁচান এই স্লোগান কে ধারণ করে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করলো সোনাইমুড়ী উপজেলা স্বেচ্ছাসেবক লীগ

খাঁন‌ মাহমুদ আজ ২৬ জুন বেলা ১০ টায় মুজিব শতবর্ষে সারাদেশে জাতীয় বৃক্ষরোপন কর্মসূচীর অংশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *