Home / খুলনা / রাজশাহী গোদাগাড়ীতে জঙ্গিবাদ সন্ত্রাস নাশকতা মাদক প্রতিরোধে আইন-শৃঙ্খলা সভা

রাজশাহী গোদাগাড়ীতে জঙ্গিবাদ সন্ত্রাস নাশকতা মাদক প্রতিরোধে আইন-শৃঙ্খলা সভা

 

মিনাল ইসলাম,গোদাগাড়ী প্রতিনিধি:
রাজশাহীর গোদাগাড়ীতে জঙ্গিবাদ, সন্ত্রাস, নাশকতা ও মাদক প্রতিরোধে বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতারের সভাপতিত্বে । সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন রাজশাহী জেলা প্রশাসক এস.এম. আব্দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে পস্থিত ছিলেন রাজশাহী জেলা পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ।
আরও উপস্থিত ছিলেন গোদাগাড়ী গোদাগাড়ী উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান জাহাঙ্গীর আলম মনিরুল ইসলাম বাবু, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ইসহাক, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা, উপজেলা প্রশাসনের কর্মকর্তা,স্কুল,কলেজ, মাদ্রাসার প্রধান, মসজিদের ইমাম ও ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষকরা উপস্থিত ছিলেন।
প্রধানান ও বিশেষ অতিথি বলেন জঙ্গিবাদ নির্মূল হবে আমাদের চিন্তা-চেতনার পরিবর্তনের মাধ্যমে। এজন্য স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসতে হবে।
সামাজিক ও পারিবারিক বন্ধন কমে যাওয়ায় সন্ত্রাস ও মাদকের ধ্বংসাত্মক প্রভাব পড়ছে। সমাজ থেকে জঙ্গি, সন্ত্রাস ও মাদক নির্মূলে পারিবারিক ও সামাজিক বন্ধনের বিকল্প নেই। কেউ যাতে কোন অপতৎপরতা না করতে পারে সে বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে ও আইন-শৃংঙ্খলা নিয়ন্ত্রণকারীদের সহযোগিতা করতে হবে। প্রশ্ন উত্তর পর্বে ঈমাম, প্রতিষ্ঠান প্রধান, সাংবাদিক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডারসহ বিভিন্ন পেশার মানুষ তাদের সংক্ষিপ্ত বক্তব্যে অভিযোগের ভাষায় বলেন, মাদক ব্যবসায়ী অনেক প্রভাবশালী তাদের বিরুদ্ধে কথা বললে মসজিদে আমাদের ঈমামতি পদ থাকে না, হুমর্কী দেন, কিছু অসৎ পুলিশ সদস্য মাদক ব্যবসায়ীকে হেরোইন, ইয়াবাসহ গ্রেফতার নিয়ে নিয়ে আসার পর রহস্যজনক কারণে ছেড়ে দেন। এ ব্যপারে কঠোর পদক্ষে নিতে হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকা ভুক্ত মাদক স¤্রাট, ইয়াবা ব্যবসায়ী কিছুদিন পূর্বে গা –ঢ়াকা দিয়ে থাকলেও এখন প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন তাদের ক্ষমতার উৎস কে? গোদাগাড়ী কিছু অসৎ আইন শৃংখলা বাহনীর সদস্যদের সাথে খোশ গল্প করতে দেখা যায়। কেউ কেউ গ্রেফতার হয়ে জেল থেকে জামিনে ছাড়া পেয়ে বীর দাপটে ঘুরেও বেড়াচ্ছে, আমাদের হুমর্কীও দিচ্ছেন। এসব অভিযোগ ও বক্তব্য শুনে প্রধান অতিথি ও বিশেষ অতিথি তাদের মোবাইল নম্বর দেন, যে কোন সময় মাদক, বাল্য বিয়ে, জঙ্গীবাদসহ বিভিন্ন বিষয়ে কথা কথা বলার জন্য পরামার্শ দেন। আপনাদের নাম গোপন করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে যদি না হয় তখন এধরনের সভায় আপনারা আমাদের বলবেন, বলে আশ্বাস্ত করেন।

 

About বাংলার নিউজ ৭১

Check Also

নোয়াখালী সোনাইমুড়ীতে রাতের আঁধারে বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী দিচ্ছে উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক-শাহরিয়ার সবুজ

নোয়াখালী প্রতিনিধি:সোনাইমুড়ী উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক শাহরিয়ার সবুজ বন্ধুর মাধ্যমে ফোনে জানতে পারে এক …

ঘূর্নিঝড় আম্ফানে ঝুকিপূর্ণ এলাকার মানুষের পাশে ছাত্রলীগ

কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে, শ্যামনগর উপজেলা ছাত্রলীগকে সাথে নিয়ে, উপজেলা ও জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে, …

অসহায় ও হতদরিদ্র কৃষকদের পাশে ডুমরিয়ার সাহস ইউনিয়ন ছাত্রলীগ

আক্তারুল আলম সুমন-খুলনা ব্যূরো প্রধান করোনা ভাইরাসের কারনে শ্রমজীবীদের কর্মসংস্থান বন্ধ থাকায় বিপাকে পড়েছে অসহায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *