Home / বাংলাদেশ / শীতার্ত মানুষদের পাশে সোনাইমুড়ি উপজেলা নির্বাহি অফিসার:টিনা পাল

শীতার্ত মানুষদের পাশে সোনাইমুড়ি উপজেলা নির্বাহি অফিসার:টিনা পাল

খান মাহমুদ, : প্রচন্ড শীত, তীব্র শীতের পাশাপাশি কনকনে বাতাসে জবুথবু সারাদেশের মতো সোনাইমুড়ী উপজেলার সাধারণ মানুষ।
অসহায় মানুষদের কাছে শীতের এমন বৈরি পরিবেশ যেন ‘মরার উপর খাড়ার ঘা’ হিসাবে দেখা দিয়েছে। শীতের এমন রূপ ধনী মানুষদের কষ্টের কারন না হলেও গরীব অসহায় ও ছিন্নমূল মানুষের জন্য অত্যন্ত কষ্টদায়ক হিসাবে দেখা দিয়েছে। বিশেষ করে গত কয়েকদিনের অব্যাহত শীতে মানুষসহ প্রানীকূলে চরম দূর্ভোগ দেখা দিয়েছে।

এদিকে তীব্র শীত উপেক্ষা করে সোমবার রাত ৮টায় সরকারীভাবে দেয়া শতাধীক কম্বল নিয়ে ছিন্নমূল মানুষের মাঝে হটাৎ উপস্থিত সোনাইমুড়ী উপজেলা নির্বাহী অফিসার টিনা পাল। ছিন্নমূল মানুষজন যখন তীব্র শীতের হাত থেকে রক্ষা পেতে কাঁথা মুড়ি দিয়ে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছেন, তখনি উপজেলা নির্বাহী অফিসার টিনা পাল তাদের মাঝে কম্বল তুলে দেয়ার জন্য পৌঁছেন দ্বারে দ্বারে। তীব্র শীতে হটাৎ কম্বল নিয়ে ছিন্নমূল মানুষদের কাছে যাওয়া হতবাক হয়ে পড়েন সবাই।

কম্বল পেয়ে অনেক মা-বোনেরা নির্বাহী অফিসারকে আলিঙ্গন করে নেন।

সোনাইমুড়ী বাইপাস সড়ক, রেলওয়ে স্টেশন, সোনাইমুড়ী  কলেজ রোড, সোনাইমুড়ী চৌরাস্তা ও সোনাইমুড়ী বাজার সড়কের আশেপাশে বসবাসকারীদের মাঝে কম্বল বিতরন করা হয়।
এসময় উপজেলা নির্বাহী অফিসারের সাথে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃআহমেদ উল্যাহ সবুজ ও উপজেলা কর্মকর্তা আব্দুল মতিন প্রমূখ।

 

কম্বল পেয়ে মুখে হাসি এক মায়ের।

উপজেলা নির্বাহী অফিসার টিনা পাল বাংলার  নিউজ 71 কে জানান, গত কয়েকদিনের শীতে সাধারণ মানুষের কষ্টের কথা আমি জেনেছি। আমরা নিজেরাই কষ্ট পাচ্ছি, আর সাধারণ মানুষের তো অবস্থা আরো শোচনীয়। আমি আমাদের উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার সবুজ ও উপজেলা কর্মকর্তা আব্দুল মতিনকে নিয়ে বের হয়েছি মূলত ছিন্নমূল মানুষদের কষ্ট দেখার জন্য। শীতের এ তীব্র পরিস্থিতিতে আমরা কিভাবে দিনযাপন করি, আর সাধারণ মানুষ কতটা কষ্টে শীতসহ নানান প্রতিকূল পরিবেশ টিকে থাকতে বাধ্য হচ্ছে। আমাদের উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার নিজ হাতে অনেকের মাঝে কম্বল বিতরন করেছে। আমরা পর্যায়ক্রমে উপজেলার সাধারণ মানুষজনের হাতে আরো কম্বল তুলে দিবো।

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আহমেদ উল্যাহ সবুজ শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরনের সময়

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃআহমেদ উল্যাহ সবুজ বলেন আমরা আমাদের যায়গায় থেকে যতটুকু সম্ভব এই ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করার চেষ্টা অব্যাহত রাখবো, আপনারা যারা বিত্তবান তারা ও এগিয়ে আসুন ইনশাআল্লাহ সবার সম্মিলিত প্রচেষ্টায় অসহায় মানুষদের পাশে দাঁড়ালে অন্তত কিছুটা হলেও শীতার্থ মানুষের হাসি ফোটানো সম্ভব হবে।

About Afridi

Check Also

“পাটাভোগ ইউনিয়ন ফাউন্ডেশন” – বন্যা কবলিত গ্রাম বাসিদের এান বিতরন।

“পাটাভোগ ইউনিয়ন ফাউন্ডেশন” – আয়োজিত বন্যা কবলিত গ্রাম বাসিদের মাঝে এান সামগ্রী বিতরন কার্যক্রমে আজ …

দেশের সর্বপ্রথম নিজস্ব অর্থায়নে নিরবিচ্ছিন্নভাবে সেন্ট্রাল অক্সিজেন সমৃদ্ধ ১৪টি আইসোলেশন বেডের ব্যবস্থা নিশ্চিত করেছেন- এইচ এম ইব্রাহিম এমপি।।

খান মাহমুদঃ বর্তমান (কোভিড-১৯) পরিস্থিতিতে চাটখিল নোয়াখালী-১ সংসদীয় আসনের করোনা আক্রান্ত রোগীদের প্রয়োজনবোধে নিরবিচ্ছিন্ন অক্সিজেন …

গাছ লাগান পরিবেশ বাঁচান এই স্লোগান কে ধারণ করে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করলো সোনাইমুড়ী উপজেলা স্বেচ্ছাসেবক লীগ

খাঁন‌ মাহমুদ আজ ২৬ জুন বেলা ১০ টায় মুজিব শতবর্ষে সারাদেশে জাতীয় বৃক্ষরোপন কর্মসূচীর অংশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *