Home / বাংলাদেশ / শেখ হাসিনার অধিনেই হবে একাদশ সংসদ নির্বাচন ; হাজী মোঃ আতিকুর রহমান আতিক

শেখ হাসিনার অধিনেই হবে একাদশ সংসদ নির্বাচন ; হাজী মোঃ আতিকুর রহমান আতিক

ঢাকা-৫ আসনে একাদশ সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনয়ন প্রত্যাশী এলাকার বিশিষ্ট সমাজ সেবক জনদরদি, গরিবের বন্ধু, ডেমরা থানা ছাত্রলীগ ও যুবলীগের সাবেক যু্গ্ম সম্পাদক, আওয়ামী লীগ নেতা হাজী মোঃ আতিকুর রহমান আতিক। লোকে তাকে ভাইজান বলে ডাকেন।

তিনি এক সাক্ষাৎকারে এই প্রতিবেদককে বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারন করে তিন যুগেরও অধিক সময় ধরে তিনি রাজনিতী করছেন। ডিজিটাল বাংলাদেশের রুপকার বঙ্গকন্য দেশ রত্ম শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে, যাত্রাবাড়ী ও ডেমরার সামাজিক অবকাঠামোগত উন্নয়ন ও এলাকাবাসীকে মাদক মুক্ত সমাজ করার প্রত্যয় নিয়ে ঢাকা -৫ আসনে বাংলাদেশ আওয়ামীলীগের তিনি একজন মনোনয়ন প্রত্যাশী।

ডেমরার স্থানীয় এ নেতা আরো বলেন আমার জন্ম এ শহরে। এখানে আমার শৈশব, কৈশোর ও যৌবন কেটেছে। পড়া লেখার জন্য কিছুটা সময় দেশের বাইরে থাকলেও আমার প্রান সব সময় পড়ে রইতো এই বাংলার মাটিতে। একটি উন্নত মানের মডেল টাউন গড়ার স্বপ্ন দেখতাম বিদেশে বসেও। যেখানে থাকবে নাগরিক সকল সুযোগ সুবিধা। তাইতো এ বিষয়ে নিউইয়র্ক এর সিটি ইউনিভার্সিটি হতে শিক্ষা জীবন শেষ করে দেশ ও দশের উন্নয়নের কাজে নিজেকে নিয়োজিত করতে ঢাকা সিটিকে একটি মডেল সিটি তৈরির করার লক্ষে নিউইয়র্ক এর লাগুরদিয়া কমিউনিটি কলেজ (আমেরিকা) থেকেও ডিপ্লোমা ইন রিয়েল এস্টেট ডিগ্রি গ্রহণ করি। আমি আশাবাদী দল যদি আমাকে নমিনেশন দেয় আর আমি যদি নির্বাচিত হই তাহলে আমার এই ক্ষুদ্র গেয়ানকে কাজে লাগিয়ে ঢাকা- ৫ এর জনগনকে একটি আধুনিক নগরায়ন উপহার দিব।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন বর্তমানে আমি একজন ল্যান্ড ডেভেলাপার ব্যাবসায়ী। ভিবিন্ন সামাজিক ও ব্যাসায়ীক কাজে আমাকে ব্যাস্ত থাকতে হয় তবুও দলের জন্য আমি এক নিবেদিত প্রান। আজ প্রায় ৩ যুগেরও অধিক সময় ধরে দলের জন্য কাজ করে যাচ্ছি। দলের দু:সময়ে পাশে থেকে কাজ করেছি। অর্থ দিয়ে,পরিশ্রম দিয়ে, সময় দিয়ে চেষ্টা করেছি দলের উত্তরনের। ভবিষ্যতেও যদি উপর থেকে এমন কোন নির্দেশনা আসে দলের জন্য আমি তা করব।

সদাহাস্যেজ্জল ভাইজান আরো বলেন আমি কোন ক্ষমতা বা টাকার লোভে প্রার্থী হতে চাইনা।আল্লাহ রাব্বুলআলামীন আমাকে অনেক দিয়েছেন আমি তাতেই খুশি।
মানুষের জন্য -এলাকার জন্য কিছু করতে পরাটাই প্রাপ্তি। আর তার পুরোপুরি বাস্তবায়নে জন্য দরকার রাষ্ট্রীয় ক্ষমতা।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন এ সরকারের আমলে সারাদেশে যতটা উন্নয়ন হয়েছে । শিক্ষার হার ও বেকারত্ব দুর হয়েছে তা অন্য কোন সরকারের আমলে হয়নি। তাইতো আওয়ামীলীগ সরকারকে আমাদের ও দেশের সার্থে আবারো ক্ষমতায় আনতে হবে বলে আমি মনে করি। নয়তো বাধাগ্রস্ত হবে দেশের উন্নয়নে, বন্ধ হয়ে যাবে উন্নয়নের গতিধারা।আর এই সুযোগে মাথাচাড়া দিয়ে উঠতে পারে দেশ বিরোধী জামাত শত্রু ও তাদের দোসর বিএনপি শত্রুরা। তাই দল যাকেই মনোনয়ন দিকনা কেন আসুন আমরা সকল রাগ অভিমান ভূলে গিয়ে তার হয়ে এক যোগে কাজ করি, পূনরায় আওয়ামীলীগ সরকার গঠন করি।উন্নয়নের গতিধারা বজায় রাখি।

ঢাকা ৫ আসনে মনোনয়নের ব্যাপারে এক প্রশ্ন করা হলে তিনি বলেন নেত্রী এখনও কাউকে  চুড়ান্ত করেননি এলাকায় কাজ করতে বলেছেন তাই করে যাচ্ছি । আশারাখি আমিই মনোনয়ন পাব কারন যে কয়জন প্রাার্থী মনোনয়ন প্রত্যাশী তাদের মধ্যে আমি ছাড়া আর কোউ ডেমরার স্থানীয় নন।অতএব এই এলাকার সুখে দুখে জনগন আমাকেই তাদের কাছে পাবে।

About বিশেষ প্রতিনিধি

Check Also

“পাটাভোগ ইউনিয়ন ফাউন্ডেশন” – বন্যা কবলিত গ্রাম বাসিদের এান বিতরন।

“পাটাভোগ ইউনিয়ন ফাউন্ডেশন” – আয়োজিত বন্যা কবলিত গ্রাম বাসিদের মাঝে এান সামগ্রী বিতরন কার্যক্রমে আজ …

দেশের সর্বপ্রথম নিজস্ব অর্থায়নে নিরবিচ্ছিন্নভাবে সেন্ট্রাল অক্সিজেন সমৃদ্ধ ১৪টি আইসোলেশন বেডের ব্যবস্থা নিশ্চিত করেছেন- এইচ এম ইব্রাহিম এমপি।।

খান মাহমুদঃ বর্তমান (কোভিড-১৯) পরিস্থিতিতে চাটখিল নোয়াখালী-১ সংসদীয় আসনের করোনা আক্রান্ত রোগীদের প্রয়োজনবোধে নিরবিচ্ছিন্ন অক্সিজেন …

গাছ লাগান পরিবেশ বাঁচান এই স্লোগান কে ধারণ করে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করলো সোনাইমুড়ী উপজেলা স্বেচ্ছাসেবক লীগ

খাঁন‌ মাহমুদ আজ ২৬ জুন বেলা ১০ টায় মুজিব শতবর্ষে সারাদেশে জাতীয় বৃক্ষরোপন কর্মসূচীর অংশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *