Home / বিনোদন / সত্তা মুভির জন্য চতুর্থবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন সুপার স্টার:শাকিব খান

সত্তা মুভির জন্য চতুর্থবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন সুপার স্টার:শাকিব খান

শাকিবের হাতে চতুর্থবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার

খান মাহমুদ: জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ঘোষণা দিয়েছেন তথ্য মন্ত্রণালয় ২০১৭ ও ২০১৮ সালের পুরস্কার বিজয়ীদের নাম প্রকাশ করেছে বৃহস্পতিবার।

জানা গেল বিগত দুই বছরে চলচ্চিত্রে বিভিন্ন বিভাগে সেরাদের নাম। ২০১৭ সালের সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন শাকিব খান। হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’ ছবিতে অভিনয় করে চতুর্থ বারের মতো এই স্বীকৃতি পাচ্ছেন তিনি।

শাকিব খান মোট তিনবার জাতীয় চলচ্চিত্র পুরুষ্কার পেয়েছেন। তিনি সর্বপ্রথম জাতীয় চলচ্চিত্র পুরুষ্কার অর্জন করেন ২০১০সালে মুক্তি প্রাপ্ত চলচ্চিত্র ‘ভালোবাসলেই সবার সাথে ঘর বাধাঁ যায়না। ছবিটি পরিচালনা করেন জাকির হোসেন রাজু। ছবিটি তে নাম ভূমিকায় অভিনয় করেন শাকিব খান ও অপু বিশ্বাস।

দু’বছর পর আবারো জাতীয় চলচ্চিত্র পুরুষ্কার অর্জন করেন শাকিব খান। ২০১২সালে শাহীন সুমন পরিচালিত ‘খোদার পরে মা’ চলচ্চিত্রের জন্য দ্বিতীয় বারের মতো পুরুষ্কার পান। এ ছবিতে নাম ভূমিকায় প্রধান দু চরিত্রে অভিনয় করেন শাকিব খান ও ববিতা। শাকিবের বিপরীত জুটি ছিলেন সাহারা।

তিন বছরের মাথায় আবারো জাতীয় চলচ্চিত্র পুরুষ্কার অর্জন করেন শাকিব খান ২০১৫সালে এস এ হক অলিকের ‘আরো ভালোবাসবো তোমায়’ সিনেমার মাধ্যমে। এ ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেন শাকিব খান ও পরীমনি। পরীমনি এ ছবির মাধ্যমে প্রথম জুটি বাধেন শাকিবের বিপরীত।

এর আগে ২০১৭ ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার দিতে জুরি বোর্ড গঠন করে সরকার। গঠিত বোর্ড সংশ্লিষ্ট নীতিমালা অনুযায়ী মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রগুলো মূল্যায়ন করে পুরস্কারপ্রাপ্তদের নাম সুপারিশ করেছে। তারই ভিত্তিতে প্রদান করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

১৩ সদস্য বিশিষ্ট জুরি বোর্ডে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (প্রশাসন ও চলচ্চিত্র) সভাপতি করা হয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান সদস্য-সচিব হিসেবে এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (চলচ্চিত্র) ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

এবার মোট ২৮টি বিভাগে পুরস্কার প্রদান করা হয়েছে। সেগুলো হলো আজীবন সম্মাননা, শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র, শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র, শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক, শ্রেষ্ঠ অভিনেতা প্রধান চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেত্রী প্রধান চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেতা পার্শ্ব চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেত্রী পার্শ্ব চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেতা/অভিনেত্রী খল চরিত্রে, শ্রেষ্ঠ অভিনেতা/অভিনেত্রী

এছাড়াও কৌতুক চরিত্রে, শ্রেষ্ঠ শিশু শিল্পী, শিশু শিল্পী শাখায় বিশেষ পুরস্কার, শ্রেষ্ঠ সংগীত পরিচালক, শ্রেষ্ঠ নৃত্য পরিচালক, শ্রেষ্ঠ গায়ক, শ্রেষ্ঠ গায়িকা, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ সুরকার, শ্রেষ্ঠ কাহিনীকার, শ্রেষ্ঠ চিত্র নাট্যকার, শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা, শ্রেষ্ঠ সম্পাদক, শ্রেষ্ঠ শিল্প নির্দেশক, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক, শ্রেষ্ঠ শব্দগ্রাহক, শ্রেষ্ঠ পোশাক ও সাজসজ্জা এবং শ্রেষ্ঠ মেকআপম্যান।

About emon

Check Also

গোদাগাড়ীতে ২৬ শে মার্চ উপলক্ষে ছাত্রলীগের পক্ষ থেকে মাটিকাটা কলেজে সাংস্কৃতিক অনুষ্ঠান

  মিনাল ইসলাম,গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহী গোদাগাড়ীতে২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ২৭ …

কবি শেখ শাম্মী সকালের কাব্যগ্রন্থ”বসন্তে এলে তুমি” এর একটি কবিতা “তোমার চোখ”

“তোমার চোখ” তোমার মায়াবি প্রেমময় দুটি চোখ আমাকে ভাবায়,আমাকে তোমার কাছে টানে, আমি দিন কিংবা …

জমজমাট আয়োজনের মধ্য দিয়ে পুরান ঢাকায় উদযাপন হচ্ছে সাকরাইন উৎসব

ঢাকার আকাশটাকে কখনো ঘুড়ি, আলো আর আতশবাজিতে ছেয়ে যেতে দেখেছেন? পুরনো ঢাকার ঘিঞ্জি গলিগুলোতে এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *