Home / খুলনা / সফলভাবে সম্পন্ন হলো “সুন্দরবন” এর বার্ষিক বনভোজন ও নবীনবরণ-২০২০

সফলভাবে সম্পন্ন হলো “সুন্দরবন” এর বার্ষিক বনভোজন ও নবীনবরণ-২০২০

বাংলার নিউজ ৭১ঃ  খুলনা জেলা ছাত্রকল্যাণ সমিতি,ঢাকা বিশ্ববিদ্যালয় (সুন্দরবন) এর বার্ষিক বনভোজন ও নবীনবরণ-২০২০ (১৪ মার্চ,শনিবার) অনুষ্ঠিত হলো ধামরাইয়ের আলাদিনস্ ওয়াটার পার্কে। প্রায় ৩০০ জন শিক্ষার্থী সহ সেখানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলার কৃতিসন্তান জনাব মারুফ হোসেন সরদার, বিপিএম (বার) পিপিএম (বার), পুলিশ সুপার, ঢাকা জেলা। উপস্থিত ছিলেন খুলনা সরকারি মহিলা কলেজ এর সাবেক অধ্যক্ষ অধ্যাপিকা ড. সৈয়দা লুতফুন নাহার, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের দপ্তর সম্পাদক জনাব অধ্যাপক ড. শেখ শহীদুল্লাহ, আল আরাফাহ ইসলামি ব্যাংক লিমিটেড এর প্রিন্সিপাল অফিসার জনাব এখলাসুর রহমান সরদার, বাংলাদেশ আওয়ামীলীগ, অর্থ ও পরিকল্পনা উপকমিটি এর সাবেক সহ-সম্পাদক জনাব শেখ সেলিম রেজা, ঢাকা বিশ্ববিদ্যালয় এর ডেপুটি রেজিস্ট্রার (তদন্ত) জনাব আইয়ুব আলী, ঢাকা বিশ্ববিদ্যালয় এর অতিরিক্ত প্রধান প্রকৌশলী জনাব এম আমিনুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় এর সিনিয়র একাউন্টস অফিসার জনাব আল মামুন, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব আবু সায়েদ, রুয়েট এর প্রভাষক জনাব মোঃ জাহিদুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক জনাব মোঃ রাজিব হাসান খান।

এছাড়াও উপস্থিত ছিলেন সুন্দরবন এর সাবেক সভাপতি জনাব আব্দুল্লাহ আল মাহমুদ, সাবেক সাধারণ সম্পাদক জনাব শাহ শামসিল আরেফিন রিয়েল সহ আরো অনেক স্বনামধন্য ব্যক্তিবর্গ।

বক্তব্যে জনাব মারুফ হোসেন সরদার বলেন, “খুলনার ছেলে মেয়েরা একদিন এদেশের মুখ উজ্বল করবে সেই স্বপ্ন দেখি। গ্রামের ছেলেরা হয়ে উঠুক সাহসী ও আগামীর নেতৃত্বদানকারী সেই প্রত্যয় ব্যক্ত করি।”

অধ্যাপিকা ড. সৈয়দা লুতফুন নাহার বলেন “আমাদের সন্তানরা দেশের সর্ব প্রান্তরে ছড়িয়ে পড়ুক এ প্রার্থনা করি স্রষ্টার কাছে।”

জনাব ডাক্তার শেখ শহীদুল্লাহ বলেন ” আমরা সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো এবং একদিন সুন্দরবন হবে সবার জন্য একটি আদর্শিক প্লাটফর্ম।”

জনাব এখলাছুর রহমান সরদার বলেন, ” প্রত্যন্ত অঞ্চল থেকে উঠে আসা ছেলে-মেয়েদের কর্মকান্ড আমাকে বিমোহিত করেছে।আশাকরি এ ধারা অব্যাহত থাকবে।”

জনাব শেখ সেলিম রেজা তার বক্তব্যে বলেন “আঞ্চলিকতার দ্বার পেরিয়ে খুলনা আজ অনেক অগ্রগতি সম্পন্ন। এই সংগঠন তাদের ভবিষ্যত কার্যক্রমে ছাত্রদের আরো গতিশীল করবে বলে আশা রাখি।”

উল্লেখ্য বর্ণাঢ্য এ বনভোজনে ছিলো বিভিন্নরকম খেলাধুলার আয়োজন (মোরগ লড়াই, ঝুড়িতে বল নিক্ষেপ, বালিশ বদল, হাড়ি ভাঙ্গা ইত্যাদি), নবীনদের ক্রেস্ট ও ফুল দিয়ে বরণ, সবার জন্য আকর্ষণীয় পুরস্কার এবং জাঁকজমকপূর্ণ র‍্যাফেল ড্র ।

৫ টি বাসে করে সকাল ৮ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশ থেকে বনভোজনের উদ্দ্যেশ্যে যাত্রা শুরু করে রাত ১০ টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে ফিরে আসার মধ্য দিয়ে বনভোজন ও নবীনবরণ অনুষ্ঠানটির সমাপ্তি ঘটে। সারাদিন এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।

অনুষ্ঠানটিতে সভাপতি হিসেবে ছিলেন সংগঠনটির সভাপতি জনাব মোঃ নাজমুছ সাকিব (নিশান) এবং সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক জনাব মোঃ মনোয়ার হোসেন (মুন্না)।

About বাংলার নিউজ ডেস্ক

Check Also

বীর মুক্তিযোদ্ধাদের সাথে কিছু সময়

নিউজ রিপোর্টারঃ এস,এম,সাব্বির রানা ।। আজ আমি কাদতে আসিনি, আজ আমি শোকে বিহব্বল নই, আজ …

আজকাল মেয়েরা ও যৌতুক নেয়: দিপু মণি

মেয়েরাও যৌতুক নেয় ! _______________________________ খাঁন মাহমুদ: আজকাল কাবিনও এক ধরনের যৌতুক হয়ে গেছে । …

“অধ্যাপক আনোয়ার বাংলাদেশ স্পাইন সোসাইটির সাধারণ সম্পাদক নির্বাচিত “

প্রতিবেদক: মারছিফুল হাসান রনি সদ্য অনুষ্ঠিত বাংলাদেশ স্পাইন সোসাইটির বার্ষিক সাধারণ সভায় নতুন কার্যনির্বাহী পরিষদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *