Home / বাংলাদেশ / সোনাইমুড়ীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১, মুয়াজ্জিনসহ আটক ১২

সোনাইমুড়ীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১, মুয়াজ্জিনসহ আটক ১২

নিউজ ডেস্কঃ নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার চাষীরহাট ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে রফিকুল ইসলাম শুভ (২২) নামের এক যুবক নিহত হয়।
সে উপজেলার চাষীরহাট ইউনিয়নের ৪নং ওয়ার্ড দক্ষিণ পোরকরা গ্রামের খাশের বাড়ীর নজরুল ইসলামের নজিরের ছেলে।
এঘটনায় পুলিশ স্থানীয় মসজিদের মুয়াজ্জিনসহ ১২ জন গ্রামবাসীকে আটক করে।
নিহতের পিতা নজরুল ইসলাম বাদী হয়ে থানায় ১টি মামলা করে।
স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার রাতে চাষীরহাট ইউনিয়নের পোরকরা গ্রামের এক সিএনজি চালক যাত্রী নিয়ে পার্শ্ববর্তী বোগই গ্রামের দিকে যাচ্ছিল। পথে একই ইউনিয়নের কাবিলপুর উত্তরপাড়া এলাকায় পৌঁছে এক পথচারীকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। রাতে যাত্রী নামিয়ে দিয়ে ফেরার পথে কাবিলপুর উত্তরপাড়ার লোকজন তাকে আটক করে রাখে। খবর পেয়ে রাত সাড়ে ১০টার দিকে দক্ষিণ পোরকরা গ্রাম থেকে কয়েকজন সিএনজি চালকসহ একদল যুবক কাবিলপুর উত্তর পাড়ায় গেলে স্থানীদের সাথে তর্কবিতর্ক ও হাতাহাতির ঘটনা ঘটে এবং আটককৃত ওই চালককে নিয়ে আসে তারা।
সূত্রে আরও জানা গেছে, এ ঘটনার জের ধরে রোববার মাগরিবের পূর্বে দক্ষিণ পোরকার গ্রাম থেকে রফিকুল ইসলাম শুভসহ একদল যুবক পুনঃরায় কাবিলপুর উত্তরপাড়া গিয়ে স্থানীয়দের ওপর হামলা করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় স্থানীয় মসজিদে ডাকাত বলে মাইকিং করা হলে এলাকার লোকজন একত্রিত হয়ে হামলাকারীদের ধাওয়া করলে তারা পালিয়ে গেলেও সুমনকে আটক করে গণপিটুনি দেয় স্থানীয়রা। সংঘর্ষের খবর পেয়ে রাত ১০টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মসজিদের পাশের সড়কের পাশে অচেতন অবস্থায় শুভকে দেখতে পেয়ে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে ঢাকা নেওয়ার পথে সোমবার ভোরে তার মৃত্যু হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক মুসল্লী জানান, পূর্বের ঘটনাকে কেন্দ্র করে মুখোশ পরা একদল যুবক মাগরিবের নামাজরত অবস্থায় মুসল্লীদের এলোপাতাড়ি পিটতে থাকে এবং মসজিদের দরজা জানালা ভাংচুর করে। এসময় মুসল্লীরা দিকবিদিক ছুটাছুটি করে এবং মুয়াজ্জিন হুমায়ুন কবিরকে মাইকে ঘোষণা দেয়ার নির্দেশ দেয়। পরে স্থানীয়রা জোড়ো হয়ে হামলাকারীদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়।
নিহতের পিতা নজরুল ইসলাম তার নিরপরাধ ছেলের হত্যাকারীদের গ্রেফতার করে উপযুক্ত শাস্তি দেয়ার দাবী জানান।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সামাদ বিষয়টি নিশ্চিত করে জানান, সকালে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। রোববার রাতে ঘটনাস্থল থেকে অচেতন অবস্থায় সিএনজি চালক শুভকে আমরা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছিলাম।এই ঘটনায় মামলা হয়েছে।

About Afridi

Check Also

“পাটাভোগ ইউনিয়ন ফাউন্ডেশন” – বন্যা কবলিত গ্রাম বাসিদের এান বিতরন।

“পাটাভোগ ইউনিয়ন ফাউন্ডেশন” – আয়োজিত বন্যা কবলিত গ্রাম বাসিদের মাঝে এান সামগ্রী বিতরন কার্যক্রমে আজ …

দেশের সর্বপ্রথম নিজস্ব অর্থায়নে নিরবিচ্ছিন্নভাবে সেন্ট্রাল অক্সিজেন সমৃদ্ধ ১৪টি আইসোলেশন বেডের ব্যবস্থা নিশ্চিত করেছেন- এইচ এম ইব্রাহিম এমপি।।

খান মাহমুদঃ বর্তমান (কোভিড-১৯) পরিস্থিতিতে চাটখিল নোয়াখালী-১ সংসদীয় আসনের করোনা আক্রান্ত রোগীদের প্রয়োজনবোধে নিরবিচ্ছিন্ন অক্সিজেন …

গাছ লাগান পরিবেশ বাঁচান এই স্লোগান কে ধারণ করে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করলো সোনাইমুড়ী উপজেলা স্বেচ্ছাসেবক লীগ

খাঁন‌ মাহমুদ আজ ২৬ জুন বেলা ১০ টায় মুজিব শতবর্ষে সারাদেশে জাতীয় বৃক্ষরোপন কর্মসূচীর অংশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *